১০৫ বছরের বৃদ্ধা করলেন করোনা জয়, নয়ডার হাসপাতালে হল অসাধ্য সাধন

১০৫ বছরের বৃদ্ধা করলেন করোনা জয়, নয়ডার হাসপাতালে হল অসাধ্য সাধন
১০৫ বছরের বৃদ্ধা করলেন করোনা জয়, নয়ডার হাসপাতালে হল অসাধ্য সাধন

বংনিউজ২৪X৭ ডেস্কঃ আক্রান্ত বৃদ্ধার বয়স ১০৫ বছর! তিনি করোনার সংক্রমন নিয়ে নয়ডার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তিনি শুধু করোনায় আক্রান্ত ছিলেন না, পাশাপাশি অ্যালজাইমারের রোগীও ছিলেন। কিন্তু যেখানে বেঁচে ফিরে আসার সম্ভাবনা প্রায় নেই, সেখানে এই অসাধ্য সাধন হল নয়ডার হাসপাতালে।

আফগানি ওই বৃদ্ধার নাম রাবিয়া আহমেদ, যিনি সুস্থ হয়ে ওঠার পর বলেছেন, আল্লাহ যতক্ষন চাইবেন, ততক্ষন তিনি বেঁচে থাকার চেষ্টা করবেন। করোনা নিয়ে চিন্তা করা যাবে না। জীবনের দিকে তাকিয়ে থাকাটা বেশি জরুরি। এই জন্যই তিনি বেঁচে রয়েছেন। আগামীকাল তিনি ঈদ-উল-ফিতর উপলক্ষে নামাজ পড়তে যাবেন।

নয়ডার সারদা হাসপাতালে ১৫ জুলাই করোনা ভাইরাসের সংক্রমন নিয়ে ভর্তি হয়েছিলেন রাবিয়া। উনি এর আগে থেকে অ্যালজাইমার রোগে আক্রান্ত ছিলেন। যখন তাকে ভর্তি করতে এসেছিলেন আত্মীয়েরা, তখন তাদেরকেই চিনে উঠতে পারেননি রাবিয়া। চিকিৎসকেরা জানিয়েছেন, ওনাকে সুস্থ করে তোলাটা অনেক বেশি কঠিন ছিল।

তিনি আরও জানান, যেহেতু ওনার বয়স অনেক বেশি এবং অন্য ভাষায় কথা বলছিলেন, তাই চিকিৎসা করতে গিয়ে বহু সমস্যার সম্মুখীন হতে হয়েছে। অ্যালজাইমারের রোগী হওয়ায় সমস্যা আরও গুরুতর হয়েছিল, তাই ওনাকের শুরুতেই আইসিইউতে ভর্তি করাতে হয়েছিল। ফুসফুসে শ্বাসজনিত সমস্যার কারনে একটি বিশেষ দল ওনার সেবাতে নিয়োজিত ছিলেন।

করোনা চিকিৎসার নিয়ম অনুযায়ী, তাকে অ-আক্রমনাত্মক ভেন্টিলেটরে সাতদিনের জন্য রাখা হয়েছিল এবং উচ্চ পরিমানের প্রোটিনসমৃদ্ধ খাবার খেতে দেওয়া হয়েছিল, যার ফলে তিনি সুস্থতার দিকে ধীরে ধীরে এগোচ্ছিলেন। বর্তমানে তিনি সম্পূর্ণভাবে সুস্থ হয়ে উঠেছেন।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.