তামিলনাড়ুর বাজি কারখানায় বিস্ফোরণ, আগুনে ঝলসে মৃত অন্তত ১১, গুরুতর জখম আরও ৩৬

তামিলনাড়ুর বাজি কারখানায় বিস্ফোরণ, আগুনে ঝলসে মৃত অন্তত ১১, গুরুতর জখম আরও ৩৬
তামিলনাড়ুর বাজি কারখানায় বিস্ফোরণ, আগুনে ঝলসে মৃত অন্তত ১১, গুরুতর জখম আরও ৩৬ / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ চেন্নাই থেকে প্রায় কয়েকশো কিলোমিটার দূরে তামিলনাড়ুর বিরুধুনগরে একটি বাজি কারখানায় মারাত্মক বিস্ফোরণে কমপক্ষে এগারো জন মারা গিয়েছেন এবং কমপক্ষে ৩৬ গুরুতর আহত হয়েছেন।

পুলিশ সূত্রে খবর দুপুর দেড়টা নাগাদ এই বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের তীব্রতায় কেঁপে ওঠে গোটা এলাকা। বাজি তৈরির জন্য একাধিক রাসায়নিক মেশানোর কাজ চলছিল সেই সময়। তখনই বিস্ফোরণ ঘটে বলে জানা গিয়েছে। সেই সময় ওই কারখানায় অনেক শ্রমিক কাজ করছিলেন। বিস্ফোরণের তীব্রতায় উড়ে যায় কারখানার ছাদ, ভেঙ্গে পড়ে কারখানার দেওয়াল।

আশেপাশের একাধিক এলাকা থেকে দমকলবাহিনী ঘটনাস্থলে পৌঁছয়। এই মুহূর্তে দমকলের ১০টি ইঞ্জিন আগুন নেভানোর চেষ্টা করছে। বিস্ফোরণের ফলে কারখানার আশেপাশের অঞ্চলেও আগুন ছড়িয়েছে বলে সূত্রের খবর।

প্রধানমন্ত্রী এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন সোশ্যাল মিডিয়ায়। তিনি টুইট করে লেখেন, ‘তামিলনাড়ুর বিরুধুনগরে একটি বাজি কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা দুঃখজনক। এই দুঃখের মুহুর্তে আমি শোকাহত পরিবারের পাশে রয়েছি। আমি আশা করি আহতরা শীঘ্রই সুস্থ হয়ে উঠবেন। কর্তৃপক্ষ ক্ষতিগ্রস্থদের সহায়তার জন্য কাজ করছেন।’

অন্যদিকে, মুখ্যমন্ত্রী ই পালানিস্বামী বিস্ফোরণে নিহতদের পরিবারের জন্য ৩ লক্ষ এবং গুরুতর আহতদের ১ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন। পাশাপাশি কেন্দ্র সরকার ক্ষতিগ্রস্থদের পরিবারের জন্য ২ লক্ষ টাকা এবং আহতদের জন্য ৫০,০০০ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেছে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.