করোনা সংক্রামিত জেলার মধ্যে স্থান পেল রাজ্যের ১১টি জেলা

Image Source: Google

বিশেষ প্রতিবেদনঃ কলকাতাঃ দেশজুড়ে করোনা সংক্রামিত এলাকার একটি তালিকা প্রস্তুত করেছে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক। সেই তালিকায় স্থান পেয়েছে এরাজ্যের ১১টি জেলা। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক দেশের জেলাগুলিকে মোট ৩টি ভাগে ভাগ করেছে। একটি হটস্পট তালিকাভুক্ত, একটি হটস্পট তালিকায় থাকা ক্লাস্টারযুক্ত এবং নন-হটস্পট তালিকাভুক্ত জেলা।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের নির্দেশিকা অনুযায়ী, এই তিনটি তালিকা ভুক্ত হটস্পট জেলাগুলিতে ৩রা মে পর্যন্ত লকডাউন কার্যকর করা হবে। বাকি গ্রিন জোনে থাকা এলাকাগুলিতে ২০ এপ্রিল থেকে লকডাউন শিথিল করা হবে। কেন্দ্রের প্রকাশিত তালিকা অনুযায়ী, বাংলার ৪টি জেলা (সেগুলি হল কলকাতা, হাওড়া, পূর্ব মেদিনীপুর ও উঃ ২৪ পরগনা) হটস্পট তালিকাভুক্ত এবং ৭টি জেলা (সেই জেলাগুলি হল জলপাইগুড়ি, দার্জিলিং, কালিম্পং, হুগলি, নদিয়া, পশ্চিম বর্ধমান ও দক্ষিণ ২৪ পরগনা) নন-হটস্পট তালিকা ভুক্ত।

ক্লাস্টারযুক্ত হটস্পট তালিকায় বাংলার কোনও জেলা নেই। অন্যদিকে দেশে মোট ১২৩টি জেলা করোনা সংক্রামিত তালিকাভুক্ত। ৪৭টি জেলা ক্লাস্টারযুক্ত হটস্পট তালিকাভুক্ত রয়েছে। এই নন-হটস্পট জেলাগুলিতে তুলনায় সংক্রমণের সংখ্যা অনেকটাই কম। কয়েকদিনে এই সমস্ত জেলায় নতুন করে কোনও সংক্রমণের খবর পাওয়া যায়নি।

Hotspots List across India

আরও পড়ুনঃ  উঠতি টিকটক তারকাদের মাসিক আয় কত ছিল? জানলে চোখ কপালে উঠে যাবে

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.