বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

ঘুঁসিতে গাছের গুঁড়ি, স্টিলের দরজা ভেঙে মুচড়ে দিচ্ছে ১২ বছরের খুদে কন্যা! দেখুন ভিডিও

০১:৩৯ পিএম, জানুয়ারি ১২, ২০২২

ঘুঁসিতে গাছের গুঁড়ি, স্টিলের দরজা ভেঙে মুচড়ে দিচ্ছে ১২ বছরের খুদে কন্যা! দেখুন ভিডিও

বয়স মাত্র ১২ বছর। কিন্তু এই বয়সেই এক ঘুঁসিতে ভেঙে মুচড়ে দিচ্ছে শক্ত গাছের গুঁড়ি বা স্টিলের দরজা! দেখে মনে হচ্ছে এ যেন তার রোজকার কাজ। এতটুকুও ব্যথা লাগার বালাই নেই। এমনই কাণ্ড ঘটাচ্ছে রাশিয়ার বাসিন্দা ১২ বছরের এভনিকা সাভাকাস। সেই ভিডিও দেখে ইতিমধ্যেই চোখ কপালে তুলেছেন নেটিজেনরা।

কিন্তু প্রশ্ন হল, কী করে এতটা শক্তিশালী হয়ে উঠল ১২ বছরের খুদে মেয়েটি? জানা গিয়েছে, বাবা রুস্ট্রাম সাভাকাসের কাছে বক্সিংয়ে প্রশিক্ষণ নিয়েছে এভনিকা। মেয়ে যখন খুবই ছোট, তখন থেকেই বাবা বুঝে গিয়েছিলেন, এভনিকা আর পাঁচটা মেয়ের থেকে আলাদা। তখনই মেয়ের বক্সিংয়ের দক্ষতা আঁচ করে খুব অল্প বয়স থেকেই এভনিকাকে যথাযথ প্রশিক্ষণ দিতে থাকেন। ফলস্বরূপ মাত্র ৮ বছর বয়সেই ১ মিনিটের কম সময়ে ১০০টা বক্সিং পাঞ্চ মারতে সার্থক হয়েছিল একরত্তি খুদে মেয়ে। ৫ বছর আগে ভাইরালও হয় সেই ভিডিও। তখনই খবরের শিরোনামে আসে এভনিকা।

তার বক্সিং-এর দক্ষতা আর অকল্পনীয় পাঞ্চের জোরের কারণে মাত্র ১২ বছর বয়সেই ' বিশ্বের সবচেয়ে বেশি শক্তিশালী মেয়ে'-র শিরোপা পেয়েছে এই খুদে কন্যা। এভনিকার কথায়, "আমি বক্সিং করতে খুব ভালবাসি, যখন এক-একটা পাঞ্চ মারি, যে আওয়াজটা হয়, দারুণ লাগে! আমি যখন খুব তাড়াতাড়ি পাঞ্চিং করি, আমার পা-ও সেই ছন্দে তাল মেলায়।"

সম্প্রতি ফের এভনিকার দুটি ভিডিও ভাইরাল হয়েছে। একটিতে দেখা যাচ্ছে বক্সিং পাঞ্চ মেরে শক্ত গাছের গুঁড়ি ভেঙে ফেলল মেয়েটি। কী জোর তার সেই ঘুঁসিতে! অন্য আরেকটি ভিডিওতে দেখা যাচ্ছে, পাঞ্চ মেরে শক্ত স্টিলের দরজা দুমড়ে মুচড়ে ফেলল এভনিকা। যা চোখে না দেখলে বিশ্বাস হয় না। তার ভিডিওগুলি দেখে চোখ কপালে উঠেছে নেটিজেনদের। দেখে নিন সেই দুই ভিডিও-

https://twitter.com/QuarantineTrad1/status/1479745954186076161?t=sWpm8buIIlrXm_laQz26pw&s=19 https://www.instagram.com/p/B_SNRIbpVMz/?utm_medium=copy_link