মঙ্গলবার, ১৭ মে, ২০২২

তালিবানি সন্ত্রাস! কাবুল বিমানবন্দর যাওয়ার পথে বহু ভারতীয় সহ ১৫০ জনকে অপহরণ!

০১:৫১ পিএম, আগস্ট ২১, ২০২১

তালিবানি সন্ত্রাস! কাবুল বিমানবন্দর যাওয়ার পথে বহু ভারতীয় সহ ১৫০ জনকে অপহরণ!

আফগানিস্তানে ফের তালিবানি সন্ত্রাস। এবার কাবুল বিমানবন্দর যাওয়ার পথেই ১৫০ জনকে অপহরণের অভিযোগ উঠল তালিবানদের বিরুদ্ধে। অপহৃতদের মধ্যে রয়েছেন আফগানি শিখ, হিন্দু সম্প্রদায়ের বহু মানুষ সহ রয়েছেন বহু ভারতীয়ও। কয়েকটি আফগান সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, কাবুলের হামিদ কারজাই বিমানবন্দরের কাছ থেকে ওই ১৫০ জনকে অপহরণ করা হয়েছে। যদিও এই অপরহণের খবর অস্বীকার করেছেন তালিবানের মুখপাত্র আহমদুল্লাহ ওয়াসেক।

স্থানীয় আফগান সংবাদ মাধ্যম সূত্রের খবর, আটটি গাড়িতে স্থানীয় সময় বেলা ১টা নাগাদ ওই ১৫০ জন কাবুল বিমান বন্দরের দিকে যাচ্ছিলেন। বিমান বন্দরে যাওয়ার পথেই তাঁদের আটকায় তালিবানরা। অভিযোগ, এরপরই সেখান থেকে তাঁদের অপহরণ করে নিয়ে যাওয়া হয় কাবুলের তারাখিল এলাকায়। অপর এক সূত্রের মতে, ১৫০ জনকে থানায় নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। শীঘ্রই তাঁদের ছেড়ে দেওয়া হবে।

https://twitter.com/ANI/status/1428975336092438532

অন্যদিকে, ওয়ার্ল্ড পাঞ্জাবি অর্গানাইজেশনের প্রেসি়ডেন্টের দাবী, ভারতীয় বায়ু সেনার বিমানে আফগান শিখ এবং হিন্দুর ভারতে ফেরার কথা ছিল। তাই তাঁরা বিমানবন্দরে অপেক্ষা করছিলেন। কিন্তু আফগানদের দেশ ছাড়া যাবে না, এই দাবী তুলে তাঁদের পথ আটকায় তালিবান। এরপরই তাঁদের অপহরণ করা হয়।

https://twitter.com/ANI/status/1428978478834061318?s=20

জানা গিয়েছে, অপহৃতদের মধ্যে আফগানিস্তানের দু'জন সংখ্যালঘু এমপিও রয়েছেন। যদিও এই অপহরণের অভিযোগ উড়িয়ে দেয় সন্ত্রাসবাদী গোষ্ঠীটি। তালিবানের তরফে আহমদুল্লাহ ওয়াসেক জানিয়েছেন, এই খবর সম্পূর্ণ ভিত্তিহীন।