মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

২ টি ট্রেন বাতিল হয়ে, ফের চালু হতে চলেছে এই ১৬ টি স্পেশাল ট্রেন! রইলো তালিকা

০৬:১৮ পিএম, জুন ৮, ২০২১

২ টি ট্রেন বাতিল হয়ে, ফের চালু হতে চলেছে এই ১৬ টি স্পেশাল ট্রেন! রইলো তালিকা

বংনিউজ২৪x৭ ডেস্কঃ দেশব্যাপী ভয়াবহ আকার নিয়েছে মারণ করোনা। তবে বর্তমানে হ্রাস পেয়েছে সংক্রমণের সংখ্যা। এবং বৃদ্ধি পাচ্ছে সুস্থতার হারও। করোনার দ্বিতীয় ঢেউয়ে রূপ পরিবর্তন করে, আরও ভয়ানক চেহারা নিয়ে চলেছে। করোনার ভয়াবহ পরিস্থিতিকে সামাল দিতে ইতিমধ্যেই ভারতীয় রেল বন্ধ করেছিল একাধিক স্পেশাল ট্রেন সহ এক্সপ্রেস ট্রেনও। এছাড়া রাজ্যেও বন্ধ রয়েছে লোকাল ট্রেন চলাচল। তবে এবার ফের ভারতীয় রেলওয়ে চালু করতে চলেছে বেশকিছু স্পেশাল ট্রেন চলাচল। তবে বাতিল হয়েছে ট্রেন নম্বর ০২৮৫৫ ভুবনেশ্বর-নয়াদিল্লি ১২ ও ১৯ জুন ও ট্রেন নম্বর ০২৮৫৬ নয়াদিল্লি-ভুবনেশ্বর ১৩ ও ২০ জুন এই তারিখের এই দুই ট্রেন।

উল্লেখ্য উত্তর-মধ্য রেলওয়ে ডিভিশন জুন মাস থেকেই ১৬ টি স্পেশাল ট্রেন চালু করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। কোন কোন স্পেশাল ট্রেন চালু হতে চলেছে দেখে নিন, রইলো তালিকা.. ট্রেন নম্বর ০৫০৬৩ গোরখপুর-পনভেল গ্রীষ্মকালীন বিশেষ ট্রেন চলবে ৬ জুন, ১০ জুন ও ১৩ জুন। ট্রেন নম্বর ০৫০৬৪ পনভেল-গোরখপুর গ্রীষ্মকালীন বিশেষ ট্রেন চলবে ৭জুন, ১১জুন ও ১৪ জুন।

এছাড়া ট্রেন নম্বর ০২২৮৭ শিয়ালদহ-বিকানের জং দুরন্ত স্পেশ্যাল ট্রেন ৯ জুন থেকে আগামী নির্দেশ না দেওয়া পর্যন্ত রবিবার, সোমবার, বুধবার ও বৃহস্পতিবার চলবে। ট্রেন নম্বর ০২২৮৮ বিকানের জং-শিয়ালদহ দুরন্ত স্পেশ্যাল ট্রেন চলবে সোমবার, মঙ্গলবার, বৃহস্পতিবার ও শুক্রবার। এছাড়া আরও যে স্পেশাল ট্রেনগুলি চালু করতে ভারতীয় রেল সেগুলি হল- ট্রেন নম্বর ০৪১৯৭ ভোপাল-গোয়ালিয়ার, ট্রেন নম্বর ০৪১৯৮ গোয়ালিয়ার-ভোপাল, ট্রেন নম্বর ০২০৩৩ কানপুর সেন্ট্রাল-নয়াদিল্লি, ট্রেন নম্বর ০২০৩৪ নয়াদিল্লি-কানপুর সেন্ট্রাল।

অন্যদিকে ট্রেন নম্বর ০১৮০৭ ঝাঁসি-আগ্রা ক্যান্ট, ট্রেন নম্বর ০১৮০৮ আগ্রা ক্যান্ট-ঝাঁসি, ট্রেন নম্বর ০১৯১১ ইদগাহ-বাঁন্দিকুই, ট্রেন নম্বর ০৪১৯৫ আগ্রা-আজমের জং, ট্রেন নম্বর ০৪১৯৬ আজমের জং-আগ্রা আবারও চালু করা হবে বলে জানা গেছে। তার সাথে ট্রেন নম্বর ০৪১১৩ সুবেদারগঞ্জ-দেরাদুন ও ট্রেন নম্বর ০৪১১৪ দেরাদুন-সুবেদারগঞ্জ এই দুটি স্পেশাল ট্রেন এবার থেকে ২ দিনের বদলে সপ্তাহে ৩ দিন চালানো হবে বলে জানা গেছে। এছাড়া ট্রেন নম্বর ০৪১২৭ প্রয়াগরাজ-আনন্দ বিহার ১১ জুন থেকে ১৮ জুনের মধ্যে প্রতি শুক্রবার ও ট্রেন নম্বর ০৪১২৮ আনন্দ বিহার-প্রয়াগরাজও ১২ জুন থেকে ১৯ জুনের মধ্যে প্রতি শনিবার এই দুটি স্পেশ্যাল সুপারফাস্ট এক্সপ্রেস ট্রেন চলবে বলে জানা গেছে।