আরও ভয়ঙ্কর করোনা! অতীত রেকর্ড ভেঙে দিল ২৪ ঘণ্টায় রাজ্যে মৃতের সংখ্যা!

আরও ভয়ঙ্কর করোনা! অতীত রেকর্ড ভেঙে দিল ২৪ ঘণ্টায় রাজ্যে মৃতের সংখ্যা!
আরও ভয়ঙ্কর করোনা! অতীত রেকর্ড ভেঙে দিল ২৪ ঘণ্টায় রাজ্যে মৃতের সংখ্যা! / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ভয়ঙ্কর থেকে আরও ভয়ঙ্কর হচ্ছে করোনা। রাজ্যে এখনও শেষ দফার নির্বাচন বাকি। তার আগেই রাজ্যে আরও ভয়াবহ করোনা পরিস্থিতি। প্রতিদিনই নতুন রেকর্ড গড়ছে সংক্রমণ।

একদিনে নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যা ১৬ হাজারের গণ্ডি পার করল। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৬,৪০৩ জন। সেই সঙ্গে নতুন করে আক্রান্তের সংখ্যা এই প্রথম ১৬ হাজারের গণ্ডি পার করল। এর পাশাপাশি গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা অতীতের রেকর্ড ভেঙে দিয়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত্যু হয়েছে ৭৩ জনের। কলকাতায় নতুন করে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ছাড়িয়ে গেছে। এই মুহূর্তে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৬১৫।

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১০,৬৬৪ জন। বর্তমান রাজ্যের করোনা পরিস্থিতি যে উদ্বেগজনক তা বলাই বাহুল্য। করোনা দৈনিক সংক্রমণের নিরিখে রাজ্যে প্রথম স্থানে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩,৭০৮ জন। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। সেখানেও আক্রান্তের সংখ্যা ৩ হাজারের বেশি। এই জেলায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৩,৪৫১ জন। এরপরেই তৃতীয় স্থানে রয়েছে হাওড়া। হাওড়ায় একদিনে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯৩৯ জন। দক্ষিণ ২৪ পরগনা রয়েছে চতুর্থ স্থানে। একদিনে আক্রান্ত সেখানকার ৯১৯ জন।

অন্যদিকে, দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের করোনা গ্রাফও রীতিমতো ভয় ধরাচ্ছে। সব জেলা থেকেই মিলেছে নতুন সংক্রমিতের হদিশ। ফলে রাজ্যের মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭,৭৬,৩৪৫।

রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় যে ৭৩ জনের মৃত্যু হয়েছে, তার মধ্যে ২৪ জনই কলকাতার। অর্থাৎ দৈনিক মৃত্যুর নিরিখেও প্রথম স্থানে ওই জেলা। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনার। একদিনে মৃত্যু হয়েছে সেখানকার ১৩ জনের। করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১,০৮২। একদিনে করোনাকে হারিয়ে, সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১০,৬৬৪ জন।

এর পাশাপাশি হাওড়ায় ৮, দক্ষিণ ২৪ পরগনায় ৬, জলপাইগুড়ি, মালদহ এবং হুগলিতে ৪ জন করে কোভিড রোগীর মৃত্যু হয়েছে। অন্যদিকে, দক্ষিণ দিনাজপুর, বীরভূম এবং পুরুলিয়ায় ২ জন করে মারা গিয়েছেন। দার্জিলিং, উত্তর দিনাজপুর, পশ্চিম মেদিনীপুর এবং পশ্চিম বর্ধমান জেলায় ১ জন করে করোনা সংক্রমিতের মৃত্যু হয়েছে।

একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ১০,৬৬৪ জন। তাঁদের মধ্যে ১,০০৩ জন কলকাতার।  উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় কোভিড টেস্ট হয়েছে ৪৬, ০৭৪ জনের। সোমবার রাজ্যে টিকাকরণের সংখ্যা ছিল ৩০ হাজারের কিছু বেশি। তবে, গত ২৪ ঘণ্টায় তা অনেকটাই বেড়েছে।

টিকাকরণের মতোই দৈনিক কোভিড পরীক্ষার সংখ্যাও বেড়েছে। স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় কোভিড টেস্ট হয়েছে ৫৫ হাজার ২৮৭টি। সংক্রমণ এবং মৃত্যুর হার ক্রমশ বাড়াচ্ছে উদ্বেগ। সংক্রমণ, মৃত্যুর পাশপাশি চিকিৎসা ব্যবস্থা, হাসপাতালে বেডের আকাল, অক্সিজেনের হাহাকার, ক্রমশ আতঙ্কের সৃষ্টি করছে মানুষের মনে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.