রাজ্যে গত ২৪ ঘণ্টায় সামান্য হলেও কমল সংক্রমিতের সংখ্যা, সুস্থতার হারও ঊর্ধ্বমুখী

রাজ্যে গত ২৪ ঘণ্টায় সামান্য হলেও কমল সংক্রমিতের সংখ্যা, সুস্থতার হারও ঊর্ধ্বমুখী
রাজ্যে গত ২৪ ঘণ্টায় সামান্য হলেও কমল সংক্রমিতের সংখ্যা, সুস্থতার হারও ঊর্ধ্বমুখী

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দেশে ক্রমশ ভয়ঙ্কর হয়ে উঠছে করোনা পরিস্থিতি। বেড়েই চলেছে সংক্রমণ। বাড়ছে মৃত্যুও। তবে, স্বস্তির খবর, ভোট পরবর্তী বাংলায় দৈনিক সংক্রমণের সংখ্যা সামান্য হলেও কমল। সুস্থতার হারও বেশি। যা আশার আলো দেখাচ্ছে রাজ্যবাসীকে।

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা সংক্রমিত হয়েছেন ১৭,৫০১ জন। তাঁদের মধ্যে ৩,৯৯০ জনই কলকাতার। উল্লেখ্য, কয়েকদিন সংক্রমণের নিরিখে প্রথম থেকে দ্বিতীয় স্থানে চলে গেলেও, এদিন ফের প্রথম স্থানে ফিরেছে কলকাতা। কলকাতায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩,৯৯০ জন। অন্যদিকে, প্রথম স্থান থেকে দ্বিতীয় স্থানে ফিরেছে উত্তর ২৪ পরগণা জেলা। এই জেলায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩,৯৬৫ জন। তৃতীয় স্থানে রয়েছে হাওড়া। এই জেলায় গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৯৯০ জন। আর চতুর্থ স্থানে রয়েছে দক্ষিণ ২৪ পরগণা।

এদিকে দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও বাড়ছে সংক্রমণ। দার্জিলিংয়ে একদিনে সংক্রমিত হয়েছেন পাঁচশোর বেশি মানুষ। এছাড়াও অন্যান্য সব জেলা থেকেই মিলেছে নতুন সংক্রমিতের খবর। এই মুহূর্তে রাজ্যের মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৮,৮০, ৮৯৪।

একদিনে রাজ্যে করোনার বলি হয়েছেন ৯৮ জন। এর মধ্যে উত্তর ২৪ পরগণা জেলায় ২৩ জনের মৃত্যু হয়েছে। মৃত্যুর সংখ্যার নিরিখে এই জেলা প্রথমে রয়েছে। দ্বিতীয় স্থানে কলকাতা। সেখানে একদিনে মৃত্যু হয়েছে ২১ জনের। করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১, ৬৩৭। আর গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫,৯৩৭ জন। তাঁদের মধ্যে ৩,৮৩৭ জন কলকাতার। সুস্থতার হার বেড়ে হয়েছে ৮৫.০৬ শতাংশ। এক্ষেত্রে সুস্থতার হার সামান্য বাড়লেও, কমিয়েছে উদ্বেগ।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.