আসন্ন বিধানসভা নির্বাচনের মুখে ফের এ রাজ্যে বাড়ল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা!

আসন্ন বিধানসভা নির্বাচনের মুখে ফের এ রাজ্যে বাড়ল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা!
আসন্ন বিধানসভা নির্বাচনের মুখে ফের এ রাজ্যে বাড়ল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা! / ছবি সৌজন্যে- Facebook Post By @Wbdhfw (Representative Image)

বংনিউজ২৪x৭ডিজিটাল ডেস্কঃ দেশ জুড়ে নতুন করে ঊর্ধ্বমুখী করোনাগ্রাফ। এদিকে সামনেই দেশের মধ্যে পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচন। ইতিমধ্যেই ঘোষণা হয়ে গেছে ভোটের নির্ঘণ্ট। এই পরিস্থিতিতে দেশে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়া নতুন করে চিন্তায় ফেলেছে সরকারকে।

এদিকে ভোটের আবহে রাজ্যে জোরকদমে চলছে বিভিন্ন দলের রাজনৈতিক প্রচার। একটু একটু করে স্বাভাবিক ছন্দে ফিরছে রাজ্যবাসী। অনেকেই সঠিকভাবে করোনা বিধি আর মানছেন না। এর জেরে এ রাজ্যেও ক্রমশ বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এক ধাক্কায় অনেকটাই বাড়ল রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। এর পাশাপাশি মৃত্যুর খবরও রয়েছে।

বুধবার রাজ্য স্বাস্থ্য দফতরের সন্ধের রিপোর্টে বলা হয়েছে যে, গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত হয়েছে ২২৫ জন। এর ফলে এদিন এ রাজ্যের মোট করোনা সংক্রমিতের সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ৭৫ হাজার ৭১২ জন। যদিও আশার খবর, এর মধ্যে অধিকাংশই সুস্থ হয়ে বাড়ি ফিরে যেতে পেরেছেন।

স্বাস্থ্য দফতরের রিপোর্টে এও বলা হয়েছে যে, গত ২৪ ঘণ্টায় সর্বাধিক করোনা আক্রান্তের হদিশ মিলেছে কলকাতায়। একদিনে কলকাতায় করোনায় আক্রান্ত হয়েছেন ৭৩ জন। দৈনিক সংক্রমণের নিরিখে এর পরেই রয়েছে উত্তর ২৪ পরগণার নাম। এই জেলায় একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৭ জন। অন্যদিকে কোচবিহার, কালিম্পং ও দক্ষিণ দিনাজপুরে করোনা আক্রান্তের খবর নেই। আবার রাজ্য স্বাস্থ্য দফতরের চিন্তা বাড়িয়েছে ঝাড়গ্রামের করোনা পরিস্থিতিও। তার কারণ বেশ কয়েকদিন পরে, এই জেলায় আবার করোনা আক্রান্তের হদিশ পাওয়া গেছে।

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বাড়লেও, স্বস্তির খবর, সুস্থতার হারও বেশি। গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনামুক্ত হয়েছেন ২৩১ জন। এর ফলে বাংলায় মোট করোনাজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লক্ষ ৬২ হাজার ১৯৫ জন। পাশাপাশি প্রতিদিন ক্রমশ কমছে চিকিৎসাধীন কোভিড আক্রান্তের সংখ্যাও। বুধবার সন্ধে পর্যন্ত বাংলার মোট অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ৩ হাজার ২৪৫ জন।
অন্যদিকে, রাজ্যে সোমবার কোনও করোনা আক্রান্তের মৃত্যুর খবর না থাকলেও, মঙ্গলবারের পর বুধবারেও এ রাজ্যে ২ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। তাঁরা যথাক্রমে উত্তর ২৪ পরগনা ও দার্জিলিংয়ের বাসিন্দা। অবশ্য কলকাতায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর কোনও খবর নেই।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.