শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

ফের বাংলায় তাণ্ডব টর্নেডোর! অশোকনগরে এই ঝড়ের দাপটে গুঁড়িয়ে গেল আট থেকে দশটি বাড়ি

০২:৩০ পিএম, মে ২৭, ২০২১

ফের বাংলায় তাণ্ডব টর্নেডোর! অশোকনগরে এই ঝড়ের দাপটে গুঁড়িয়ে গেল আট থেকে দশটি বাড়ি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ‘যশ’-এর রেশ কাটতে না কাটতেই ফের ঝড়ের দাপট। একে করোনায় বিপর্যস্ত বাংলা, তার উপর এই ঝড়ের তাণ্ডব লেগেই রয়েছে। ফের একবার বাংলায় তাণ্ডব চালালো টর্নেডো। এবার ঘটনাস্থল উত্তর ২৪ পরগণা।

বৃহস্পতিবার সকালে অশোকনগর পুরসভার ২২ নং ওয়ার্ডের শক্তিনগর এলাকায় হঠাৎই টর্নেডো হয়। কয়েক মিনিট এই ঝড় স্থায়ী নয়, আর তার মধ্যেই ৮ থেকে ১০ টি বাড়ি পুরোপুরি গুঁড়িয়ে যায়। কিছু বাড়ির টিনের চাল উড়ে গিয়েছে বলে জানা গিয়েছে। বহু মানুষ ঘরছাড়া হয়েছেন এর জেরে।

জানা গিয়েছে যে, অশোকনগর বিধানসভার ১৪ নম্বর, ১৫ নম্বর, ২২ নম্বর সোমলক্ষ্মী কলোনি ও গুমার একাংশ এলাকায় টর্নেডো হয়। উল্লেখ্য, এর আগে মঙ্গলবার এই একইভাবে টর্নেডো আসে হালিশহরে।

প্রসঙ্গত উল্লেখ্য, মঙ্গলবার বিকেলে আচমকাই ব্যান্ডেল ও হালিশহরে টর্নেডো হয়। আকাশ ঘন কালো করে ধেয়ে আসে ঝড়। মুহূর্তের মধ্যেই টর্নেডোর তাণ্ডবে ধ্বংসলীলা শুরু হয় ব্যান্ডেল চার্চ সংলগ্ন এলাকায়। ভেঙে যায় ব্যান্ডেল চার্চ সংলগ্ন দোকানপাট-গাছপালা। শুধু ব্যান্ডেলই নয়, কয়েক মুহূর্তের মধ্যেই নৈহাটি সহ হালিশহরের একাধিক এলাকায় এই ঝড়ের প্রভাবে অনেক ক্ষতি হয়। এই ঘটনার জেরে দুজনের মৃত্যুও হয়েছে।

এদিকে বুধবারই ঘূর্ণিঝড় ‘যশ’ আছড়ে পড়ে ওড়িশায়। বালেশ্বরের কাছে ধামরায় আছড়ে পড়ে এই ঘূর্ণিঝড়। এই ঘূর্ণিঝড়ের ব্যাপক প্রভাব পড়েছে পূর্ব মেদিনীপুরের দিঘায়। যশ এবং ভরা কোটালের জেরে বাংলার বিস্তীর্ণ এলাকায় জল ঢুকে পড়ে।

দক্ষিণ ২৪ পরগণার বিভিন্ন গ্রাম জলমগ্ন হয়ে পড়েছে। অন্যদিকে, একাধিক নদীবাঁধ ভেঙে গিয়েছে। যশ চলে গেছে তার তাণ্ডব চালিয়ে। কিন্তু এখনও বাংলায় বৃষ্টি চলছে নিম্নচাপের জেরে। বৃষ্টির সঙ্গে সঙ্গে বইছে ঝোড়ো হাওয়াও।