শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২

ওমিক্রন আতঙ্কের মাঝেই উদ্বেগ বাড়িয়ে এই রাজ্যের শিক্ষাপ্রতিষ্ঠানে করোনা হানা! আক্রান্ত অনেক পড়ুয়া

০৯:৩৩ পিএম, ডিসেম্বর ৫, ২০২১

ওমিক্রন আতঙ্কের মাঝেই উদ্বেগ বাড়িয়ে এই রাজ্যের শিক্ষাপ্রতিষ্ঠানে করোনা হানা! আক্রান্ত অনেক পড়ুয়া

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ক্রমশ দেশে বাড়ছে ওমিক্রনের আতঙ্ক। এখনও পর্যন্ত দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫-এ। করোনার এই নয়া প্রজাতির সন্ধান পাওয়া গিয়েছিল প্রথমে কর্ণাটকে। আর এবার সেই রাজ্যের স্কুল-কলেজে নতুন করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। যা নিয়ে রীতিমতো উদ্বেগে প্রশাসন।

জানা গিয়েছে, চিক্কামাগালুরু জেলার নবোদয় বিদ্যালয়ে ৪০ জন ছাত্র ও শিক্ষক আক্রান্ত হয়েছেন। আবার শিবমোগার একটা নার্সিং স্কুলেও করোনায় সংক্রমিত হয়েছে ২৯ জন পড়ুয়া। শিবমোগা জেলা প্রশাসক কেবি শিবকুমার জানিয়েছেন, একটি বেসরকারি নার্সিং স্কুলে ২৯ জন পড়ুয়া করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছে। নমুনা পরীক্ষায় ২৯ জনের শরীরে সংক্রমণ পাওয়া গেলেও বেশিরভাগের মধ্যেই করোনার উপসর্গ দেখাচ্ছে না। শিবকুমার আরও জানিয়েছেন, ‘এই পড়ুয়ারা বিভিন্ন রাজ্য থেকে এসে এই বেসরকারি নার্সিং স্কুলে পড়াশোনা করে। আমরা হোস্টেল সিল করে দিয়েছি। ইনস্টিটিউটের প্রায় ২৯ জন শিক্ষার্থী সংক্রামিত হয়েছে।’

জেলা প্রশাসক আরও জানিয়েছেন, এই ঘটনার পর ওই এলাকায় বসবাসকারী বাসিন্দাদেরও নমুনা নেওয়া হয়েছে। তদন্ত করা হচ্ছে। এর আগে করোনার পরিপ্রেক্ষিতে রাজ্য সরকার শিক্ষাপ্রতিষ্ঠানে অনুষ্ঠান না করার নির্দেশ দিয়েছিল। সরকার আগামীর জন্য স্কুল-কলেজে কোনও ধরনের সামাজিক বা সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন নিষিদ্ধ করেছে। দুই মাস তা বলবৎ থাকবে।