জম্মু-কাশ্মীরে জঙ্গি হামলায় নিহত ৩ বিজেপি নেতা

জম্মু-কাশ্মীরে জঙ্গি হামলায় নিহত ৩ বিজেপি নেতা
জম্মু-কাশ্মীরে জঙ্গি হামলায় নিহত ৩ বিজেপি নেতা

জম্মু- কাশ্মীরে ফের একবার বিজেপি নেতাদের নিশানা করল জঙ্গিগোষ্ঠী। বৃহস্পতিবার রাত্রে জম্মু- কাশ্মীরে তিনজন বিজেপি কর্মীকে গুলি করে হত্যা করে জঙ্গিরা, যাদের মধ্যে একজন বিজেপির জেলা যুব সম্পাদক ছিলেন। তারা গাড়িতে করে যাত্রা করছিলেন সেই সময়কে ওয়াই কে পোরা এলাকায় তাদের ওপর এই ঘাতক হামলা চালানো হয়।

ইতিমধ্যে ঘটনাটি তদন্ত শুরু করেছে পুলিশ। কিন্তু এখনো পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। জম্মু-কাশ্মীর পুলিশ জানিয়েছে, ঘটনাটি বিষয়ে পুলিশ জানতে পেরে ঘটনাস্থলে পৌঁছান এবং আহত ৩ বিজেপি নেতাকে তৎক্ষণাৎ হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়। যেখানে চিকিৎসকরা তাদের মৃত বলে ঘোষণা করা হয়। এই তিনজনের নাম ফিদা হুসেন যাটু,উমের রমজান হাজাম ও উমের রশিদ বেগ। জানা যায়, সেদিন গাড়িতে করে এক স্থান থেকে অন্য স্থানে যাচ্ছিলেন তারা। সেই সময় আচমকা তাদের ওপর এই হামলা চালায় জঙ্গিরা। একের পর এক গুলিতে ঝাঁজরা করে দেয় তাদের।

পুরো ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি একটি টুইট করে বলেন, “কাশ্মীরে তিন যুব বিজেপি কর্মীর মৃত্যুর ঘটনার তীব্র নিন্দা করছি। তাঁরা অত্যন্ত ভালো কাজ করছিলেন। তাদের পরিবারের প্রতি সমবেদনা। তাঁদের আত্মার শান্তি কামনা করি।”

শুধু প্রধানমন্ত্রী নয়, এই দিন এই ঘটনার তীব্র প্রতিবাদ করে টুইট করেন মেহেবুবা মুফতি এবং ওমার আব্দুল্লাহ।

তাৎপর্যপূর্ণভাবে বিগত কয়েক মাসে জম্মু-কাশ্মীরে একাধিক বিজেপি নেতার ওপর হামলা হয়েছে। জুলাই মাসে বিজেপি নেতা শেখ ওয়াসিমের বাবা এবং ভাইকে খুন করে জঙ্গিরা।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.