টিকা নিয়েই ৩ বান্ধবীর একসঙ্গে ১০০তম জন্মদিন পালন! দেখে আবেগে ভাসলেন নেটিজেনরাও

টিকা নিয়েই ৩ বান্ধবীর একসঙ্গে ১০০তম জন্মদিন পালন! দেখে আবেগে ভাসলেন নেটিজেনরাও
টিকা নিয়েই ৩ বান্ধবীর একসঙ্গে ১০০তম জন্মদিন পালন! দেখে আবেগে ভাসলেন নেটিজেনরাও

তিন বান্ধবী। একসপ্তাহের মধ্যেই তিনজন একসঙ্গে পা রেখেছেন বয়সের সেঞ্চুরিতে। অতিমারির মতো একটা বিপদকে তাঁরা এই বয়সে টেক্কা দিয়েছে, ‘সেলিব্রেশন’ তো হতেই হবে! তাই করোনা টিকা নেওয়ার পরই তিন বান্ধবী একসঙ্গে পালন করলেন নিজেদের ১০০-তম জন্মদিন। যা দেখে আবেগে ভেসে গেলেন নেটিজেনরাও। ঘটনাটি নিউইয়র্কের ম্যানহাটনের।

ম্যানহাটনের আপার ওয়েস্ট সাইডের ‘অ্যাট্রিয়া সিনিয়র লিভিং কমিউনিটি’ বাসিন্দা রূথ শোয়ার্জ, এডিথ’মিতজি’ মোসকো এবং লরেন পিরেলো। এক সপ্তাহের মধ্যেই এই ৩ বৃদ্ধা পা রেখেছেন ১০০ বছরে। ফলে কোনও সেলিব্রেশন হবে না, তা কখনও হয়? এদিকে চোখ রাঙাচ্ছে করোনা আতঙ্কও। অবশেষে কোভিড ভ্যাকসিনের দুটি ডোজ নেওয়ার পরই সম্প্রতি নিজেদের বাড়িতে ১০০-তম জন্মদিনের অনুষ্ঠান পালন করলেন ৩ বৃদ্ধা৷ টিকা নেওয়ার ফলে দেখা করতে আর কোনও বাধা থাকেনি।

১০০ বছরে পা রেখে তিন বান্ধবীই বেশ উচ্ছ্বসিত। তাঁদের মতে, নিজেদের যেন সেলিব্রিটির মতো অনুভূতি হচ্ছে। একসঙ্গে বিশেষ জন্মদিন পালন করতে পেরে দারুণ খুশি তাঁরা। এ যেন জীবনের অন্যতম সেরা মুহূর্ত! উল্লেখ্য, এঁদের মধ্যে রুথ স্কোয়ার্জের জন্মদিন ছিল গত ১৫ জুন, লরেনের জন্মদিন ছিল ১৮ জুন এবং তৃতীয় বন্ধু এডিথের জন্মদিন ছিল ৮ জুন। নিজেদের জন্মদিনের বিশেষ দিনটি পরিবারের সঙ্গেই কাটিয়েছিলেন তাঁরা। টিকা নেওয়ার পরই ৩ বান্ধবী একসঙ্গে পালন করলেন সেঞ্চুরির উদযাপন!

প্রসঙ্গত, লরেন পিরেলো ছিলেন একজন পেশাদার ব্রিজ খেলোয়ার। নিউ ইয়র্কের এক অপেরা হাউসে ২০ বছর ব্রিজ খেলার কাজ করে তারপর অবসর নেন তিনি। এখন পরিবারের সঙ্গেই সময় কাটাতে চান তিনি। অন্যদিকে, টিকা নেওয়ার পর এডিথ চান ঘুরে বেড়াতে। মিউজিয়াম ও গানের আসরেও যোগ দেওয়ার ইচ্ছে রয়েছে তাঁর। ৩ বান্ধবীর এই হৃদয়গ্রাহী কাহিনী মন জয় করে নিয়েছে নেটিজেনদেরও।