৫৯ বছরে পা দিলেন মেগাস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, নেট দুনিয়ায় শুভেচ্ছার বর্ষা টলি তারকাদের

৫৯ বছরে পা দিলেন মেগাস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, নেট দুনিয়ায় শুভেচ্ছার বর্ষা টলি তারকাদের
৫৯ বছরে পা দিলেন মেগাস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, নেট দুনিয়ায় শুভেচ্ছার বর্ষা টলি তারকাদের

বংনিউজ২৪x৭ ডেস্কঃ ৫৯ বছরে পা দিলেন টলিউডের অন্যতম সুপারস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। সোনার চামচ মুখে নিয়েই জন্মগ্রহন করেছিলেন তিনি। তাঁর রক্তেই ছিল অভিনয়। কারণ সুপারস্টার বিশ্বজিত চট্টোপাধ্যায় এর একমাত্র পুত্র হলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তাই সিনেমা জগতে তাঁর অভিষেক বাবার হাত ধরেই। বিশ্বজিত চট্টোপাধ্যায় এর সঙ্গে শিশুশিল্পী হিসেবে ছোট্ট জিজ্ঞাসা সিনেমায় প্রথম কাজ করেন বুম্বা দা। বাবার মত মেগা স্টারের সঙ্গে তখন কাজ করতে একটুও ভয় পাননি খুদে প্রসেনজিৎ। ছোটবেলায় মা কে হারায় খুদে আর মা ছাড়া ছেলেকে মানুষ করার কাহিনীই হল ছোট্ট জিজ্ঞাসা। খুদে প্রসেনজিৎ এর অভিনয় নজর কেড়েছিল সকলের। তখনই সকলে আন্দাজ করতে পেরেছিল গোটা টলিউডে রাজ করবেন এই অভিনেতা।

তারপর বড় হয়ে অমর সঙ্গী সিনেমায় লিড অ্যাক্টর হিসেবে তাঁর অভিষেক। সিনেমাটি টলি ইন্ডাস্ট্রির একটি মাইল স্টোন। আজও সুপারহিট এই সিনেমার সমস্ত গান এবং সিনেমাটিও। তারপর থেকেই শুরু তাঁর লাগাম হীন যাত্রা। একচেটিয়া ভাবে কয়েক দশক ধরে বাংলা ইন্ডাস্ট্রিতে রাজ করেছেন তিনি। যা আজও অব্যহত। তবে শুধু বাংলা নয় মুম্বইতেও কাজ সারেন বুম্বা দা। ডেভিড ধাওয়ানের পরিচালনায় আঁধিয়া এবং মেহুল কুমারের পরিচালনায় মিত মেরে মন কে বলে দুটি হিন্দি ছবিতে নায়ক হিসাবে অভিনয় করেন তিনি। পাশাপাশি দ্য লাস্ট লিয়র ছবিটি ছিল তার অভিনীত একমাত্র ইংরেজি ছবি। এই ছবিতে তিনি বলিউডের বিগ বির সঙ্গে পর্দা শেয়ার করেন।

বয়সের সঙ্গে সঙ্গে সিনেমার রুচিতেও এনেছেন তিনি আমূল পরিবর্তন। বর্তমানে বেছে বেছে সিনেমা করেন তিনি। যার মধ্যে ঋতুপর্ণ ঘোষ পরিচালিত উনিশে এপ্রিল, উৎসব, চোখের বালি, দোসর, খেলা এবং দ্য লাস্ট লিয়র ছবি গুলি অন্যতম। এছাড়াও অটোগ্রাফ, বাইশে শ্রাবন তাঁর ক্যরিয়ারে অন্যতম সেরা ছবি। বলাই বাহুল্য মহানায়ক উত্তম কুমারের পর তিনি একা হাতে বাংলা ইন্ডাস্ট্রিকে দর্শকদের মনে ধরে রেখেছিলেন। সেই প্রজন্মের দর্শকদের হল্মুখি হতে বাধ্য করেন।

অভিনেতার জন্মদিনে গোটা টলিউডে শুভেচ্ছার বর্ষা। সকাল সকাল নিজের ইন্সটাগ্রামে স্টোরিতে বুম্বা দা কে শুভেচ্ছা জানিয়েছেন শুভশ্রি গাঙ্গুলি। ঋতাভরী চক্রবর্তী অভিনেতার সঙ্গে একগুচ্ছ ছবি পোস্ট করে তাঁকে জানান জন্মদিনের শুভেচ্ছা। আবার রূপম ইসলামও তাঁর জন্মদিনে জানান শুভেচ্ছা। প্রসেনজিৎকে পরবর্তী আয় খুকু আয় ছবিতে দেখা যাবে। এই ছবিতে তাঁর সঙ্গে রয়েছে দিতিপ্রিয়া।