বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

এটিএম জালিয়াতি কাণ্ডে লালবাজার গোয়েন্দাবিভাগের জালে সুরাট ও কলকাতা থেকে ধৃত ৪

০৮:১৬ পিএম, জুন ৬, ২০২১

এটিএম জালিয়াতি কাণ্ডে লালবাজার গোয়েন্দাবিভাগের জালে সুরাট ও কলকাতা থেকে ধৃত ৪

বংনিউজ২৪x৭ ডেস্কঃ বেশকিছুদিন ধরেই কলকাতায় চলছে এটিএম জালিয়াতির কাণ্ড। কাশীপুর, নিউ মার্কেট, যাদবপুর ও বউবাজারের চারটি এটিএম থেকে লক্ষ লক্ষ টাকা মেশিন না ভেঙেই চুরি করে প্রতারকরা। বিশেষজ্ঞদের অনুমান অনুযায়ী উন্নত ডিভাইসের মাধ্যমে ব্যাঙ্কের সার্ভারের সাথে এটিএম মেশিনের লিঙ্ক বিছিন্ন করেই প্রতারকরা এটিএম থেকে টাকা চুরি করেছে। আর এবার এটিএম জালিয়াতি কাণ্ডে লালবাজার গোয়েন্দাবিভাগের জালে সুরাট ও কলকাতা থেকে গ্রেফতার হল ৪ ধৃত।

উল্লেখ্য খাস কলকাতায় অত্যাধুনিক পদ্ধতিতে এটিএম লুঠ কাণ্ডে ভিন রাজ্যের যোগ সূত্র আগেই পেয়েছিল লালবাজার। আর একারণেই লালবাজারের গোয়েন্দা বিভাগ এই এটিএম জালিয়াতি কাণ্ডের তদন্তের জন্য অন্য রাজ্যেও যান। আর অবশেষে তারা সফলও হয়েছেন। তারা সুরাট থেকে দুই অভিযুক্তকে গ্রেফতার করেছেন। অন্যদিকে কলকাতা থেকে আরও দুই অভিযুক্ত কে গ্রেফতার করেছেন লালবাজারের গোয়েন্দা বিভাগ। এই চার ধৃতকে আদালতে তোলা হবে।

[caption id="attachment_17494" align="alignnone" width="1280"]এটিএম জালিয়াতি কাণ্ডে লালবাজার গোয়েন্দাবিভাগের জালে সুরাট ও কলকাতা থেকে ধৃত ৪ এটিএম জালিয়াতি কাণ্ডে লালবাজার গোয়েন্দাবিভাগের জালে সুরাট ও কলকাতা থেকে ধৃত ৪ [/caption]

পুলিশ সূত্রে খবর, সুরাট থেকে মনোজ গুপ্ত (৪০) এবং নবীন গুপ্ত (৩০) নামে দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। এদের দুজনেরই বাড়ি নিউ দিল্লির ফতেহপুর বেরিতে। অন্যদিকে, কলকাতা থেকে বিশ্বদীপ রাউত এবং আব্দুল সাইফুল মন্ডল নামে দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের কাছ থেকে ইলেক্ট্রনিক ডিভাইস, ডেবিট কার্ডের মত কিছু জিনিস বাজেয়াপ্ত করেছে পুলিশ।

অন্যদিকে জানা গেছে সুরাট থেকে মনোজ গুপ্ত (৪০) এবং নবীন গুপ্ত (৩০) নামে দুই অভিযুক্তকে ট্রানজিট রিমান্ডে কলকাতায় আনা হচ্ছে। এবং কলকাতার দুই অভিযুক্তকে তদন্তকারীরা নিজেদের হেফাজতে রেখে প্রতারনা সংক্রান্ত যাবতীয় তথ্য জানার চেস্টা চালাবেন তারা। এছাড়া এই প্রতারনার সাথে যুক্ত অন্যান্য অভিযুক্তদেরও খোঁজ চালাচ্ছে পুলিশ।