মর্মান্তিক! কুয়োয় পড়ে যাওয়া শিশুকে বাঁচাতে গিয়ে বিপদে আরও ৩০ জন! মৃত ৪

মর্মান্তিক! কুয়োয় পড়ে যাওয়া শিশুকে বাঁচাতে গিয়ে বিপদে আরও ৩০ জন! মৃত ৪
মর্মান্তিক! কুয়োয় পড়ে যাওয়া শিশুকে বাঁচাতে গিয়ে বিপদে আরও ৩০ জন! মৃত ৪

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ মধ্যপ্রদেশে ঘটে গেল ভয়াবহ দুর্ঘটনা। কুয়োয় পড়ে যাওয়া এক শিশুকে বাঁচাতে গিয়ে, আরও ৩০ জন গ্রামবাসী পড়ে গেলেন কুয়োয়। শিশুটিকে উদ্ধার করতে গিয়ে কুয়োর পাঁচিল ভেঙে পড়তেই ঘটে বিপত্তি। ইতিমধ্যেই বেশ কয়েকজনকে উদ্ধার করা হয়েছে। তবে, মর্মান্তিক এই ঘটনায় এখনও পর্যন্ত ৪ জনের মৃত্যু হয়েছে।

ঘটনাটি ঘটে মধ্যপ্রদেশের ভিদিশা জেলার সদর শহর থেকে ৫০ কিলোমিটার দূরের গঞ্জ বসোদা গ্রামে। বৃহস্পতিবার ঘটনাটি ঘটে। জানা গিয়েছে, সন্ধে ৬ টা নাগাদ ওই শিশুটি কুয়োয় পড়ে যায়। এরপরই শিশুটিকে উদ্ধার করতে গ্রামবাসীরা ছুটে আসেন। তাঁরাই প্রথমে শিশুটিকে উদ্ধারের চেষ্টা করতে শুরু করেন। একসঙ্গে প্রায় ৩০-৩৫ জন এক জায়গায় জড়ো হন। সেই সময়ই এতো লোকের চাপে, আচমকাই ভেঙে পড়ে কুয়োর দেওয়াল। তৎক্ষণাৎ ৩০ জন গ্রামবাসী কুয়োতে পড়ে যান। এরপরই রীতিমতো শোরগোল পড়ে যায়। স্থানীয়রা জানিয়েছেন, কুয়োটি প্রায় ৫০ ফুট গভীর। জলের স্তর ছিল ২০ ফুট নিচে।

দুর্ঘটনার খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ এবং এনডিআরএফের সদস্যরা। যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় উদ্ধারকাজ। কুয়োর জল পাম্প করে বের করে আনা হচ্ছে বলে খবর। তবে, ইতিমধ্যেই ৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। শেষ খবর পাওয়া অবধি ১৯ জনকে কুয়ো থেকে উদ্ধার করা হয়েছে। এদিকে, এখনও কুয়োয় আটকে রয়েছেন কয়েকজন। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। শেষ পাওয়া খবরে, এখনও চলছে উদ্ধারকাজ।

এই ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। তিনি জানান, উদ্ধারকার্য শুরু হয়েছে এবং তিনি আধিকারিকদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন। মৃতদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা ও আহতদের ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণাও করেছেন তিনি। আহতরা যাতে ঠিকমতো চিকিৎসা পায়, সেই নির্দেশও দিয়েছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। পাশাপাশি তিনি এও জানিয়েছেন যে, এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত হবে। ঘটনাস্থলে রয়েছেন জেলা প্রশাসনের উচ্চপদস্থ আধিকারিক থেকে শুরু করে রাজ্যের মন্ত্রী বিশ্বাস সারাং। তাঁদের সঙ্গে নিয়মিত যোগাযোগও রাখছেন মুখ্যমন্ত্রী।