মর্মান্তিক! খেলতে গিয়ে ট্যাঙ্কে শ্বাসরুদ্ধ হয়ে মৃত ৫ শিশু, মাটির ঢিবিতে ঢুকে দমবন্ধ হয়ে মৃত আরও ৩

মর্মান্তিক! খেলতে গিয়ে ট্যাঙ্কে শ্বাসরুদ্ধ হয়ে মৃত ৫ শিশু মাটির ঢিবিতে ঢুকে দমবন্ধ হয়ে মৃত আরও ৩ / প্রতীকী ছবি
মর্মান্তিক! খেলতে গিয়ে ট্যাঙ্কে শ্বাসরুদ্ধ হয়ে মৃত ৫ শিশু মাটির ঢিবিতে ঢুকে দমবন্ধ হয়ে মৃত আরও ৩ / প্রতীকী ছবি

চাষের ক্ষেতের পাশে একমনে খেলছিল ৫ শিশু। পাশেই রাখা ছিল ফসল কেটে রাখার ফাঁকা ট্যাঙ্ক। সেসময় ট্যাঙ্কগুলি ফাঁকাই ছিল। শিশু ওই ট্যাঙ্কের মধ্যে লাফিয়ে ঢুকে খেলছিল। সেই সময় দুর্ঘটনাবশত আটকে যায় ট্যাঙ্কের ঢাকনাটি। ভিতরে আটকে পড়ে শিশুগুলি। বেরোনোর হাজার চেষ্টা করলেও তা আর সম্ভব হয়নি। এরপর যখন তাদের উদ্ধার করা হয়, তখন তারা প্রায় মৃত। স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হলে তিনি জানান, আগেই দমবন্ধ প্রাণ হারিয়েছে সেই ৫ শিশু।

গত রবিবার, মর্মান্তিক এই ঘটনাটি ঘটে রাজস্থানের বিকানেরের হিম্মতসাগর গ্রামে। বাড়িতে কাজ থেকে ফিরে এসে পাঁচ শিশুকে দেখতে না পেয়েই খোঁজ শুরু করেন তাদের মা-বাবা। তার পরেই শিশুগুলির দেহ উদ্ধার করা হয় শস্য রাখার ট্যাঙ্ক থেকে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ট্যাঙ্কে ঢুকে শ্বাসরোধের ফলেই মৃত্যু হয়েছে ৫ শিশুর। তাদেরকে উদ্ধার করে সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলেও চিকিৎসকেরা তাদের মৃত ঘোষণা করেছেন। মৃত শিশুরা প্রত্যেকেই ৪ থেকে ৮ বছর বয়সী। তাদের নাম সেবারাম, রবিনা, রাধা, পুনম ও মালি।

প্রসঙ্গত, এই ঘটনার আগের দিনই রাজস্থানের ঝুনঝুনু জেলায় মৃত্যু ঘটে আরও ৩ শিশুর। সেখানেও খেলার সময় একটি মাটির ঢিবির উপর ওঠে তারা। হঠাতই সেই ঢিবি ফাঁক হয়ে মাটি চাপা পড়ে সেখানেই দমবন্ধ হয়ে মৃত্যু হয় তিনজনের। এরপর তাদেরও উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু চিকিৎসক তাদেরও মৃত ঘোষণা করেন। জানা গিয়েছে মৃতদের নাম প্রিন্স, সুরেশ এবং সানা। তাদের বয়স ৭ থেকে ১০ বছর। পাশাপাশি আরেকজন শিশু গুরুতর আহত। তার চিকিৎসা চলছে।

পরপর দুটি মর্মান্তিক ঘটনায় শোক প্রকাশ করেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। আহত শিশুটির দ্রুত আরোগ্য কামনাও করেছেন মুখ্যমন্ত্রী। অপরদিকে, শিশুগুলির মৃতদেহ ইতিমধ্যেই পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.