আন্তর্জাতিক

পশ্চিম ফ্রান্সে, মাঝআকাশে দুটি বিমানের সংঘর্ষ! মৃত ৫

বংনিউজ২৪x৭ ডেস্কঃ শনিবার পশ্চিম ফ্রান্সে একটি পর্যটন বিমান এবং একটি মাইক্রোলাইট বিমানের সংঘর্ষের ঘটনায় ৫ জনের মৃত্যু হয়েছে। সূত্রের খবর, দুটি বিমানে সবমিলিয়ে মোট ৫ জন যাত্রীই ছিলেন। বিমান দুর্ঘটনায় ওই ৫ জনই মারা গিয়েছেন। বিমানে আরও বেশি সংখ্যক যাত্রী থাকলে, আরও বড় দুর্ঘটনা ঘটতে পারত বলে স্থানীয় প্রশাসনের তরফে আশঙ্কা প্রকাশ করে বলা হয়েছে।

যদিও মাইক্রোলাইট বিমানে বেশি যাত্রী ধরার কথাও নয়, মাত্র দুইজন যাত্রী ছিলেন ওই এয়ারক্র্যাফ্টে। অন্যদিকে অপর বিমানে ছিলেন তিনজন যাত্রী। ডিএ ৪০ নামক ওই বিমানটি একটি পর্যটক বিমান। ফান্সের এক সরকারি আধিকারিক, নাদিয়া সেঘিয়ার জানিয়েছেন যে, এদিন বিকেল সাড়ে ৪ টে নাগাদ লচেসে ওই দুই বিমান দুর্ঘটনার কবলে পড়ে। এই সংঘর্ষের ঘটনায়, দুটি বিমানেই আগুন ধরে যায়। এরপর দমকলের ৫০ জন দমকলকর্মী খবর পেয়ে, দ্রুত ঘটনাস্থলে পোঁছে আগুন নেভানোর কাজ শুরু করেন। তাঁদের তৎপরতায় আগুন নেভানো সম্ভব হলেও, এই ঘটনায় দুই বিমানের মোট ৫ জন যাত্রীই নিহত হন। নিহতদের পরিচয় এখনও জানা যায়নি।

কীভাবে মাঝআকাশে দুটি বিমানের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটল! তা এখনও স্পষ্ট নয়। লচেস পুলিশ পুরো ঘটনার তদন্ত শুরু করেছে। খতিয়ে দেখা হচ্ছে সব দিক।

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগে ২০১৫ সালের ২৪ মার্চ, ফ্রান্সে যাত্রীবাহী বিমান ভেঙে পড়ায় মোট ১৪৮ জনের মৃত্যু হয়। জার্মান এয়ারলাইনসের এয়ারবাস A-320 বিমানটি স্পেনের বার্সেলোনা থেকে জার্মানির ড্যুসেলডর্ফের উদ্দেশে রওনা দিয়েছিল। মাঝপথে দক্ষিণ-পূর্ব ফ্রান্সের বার্সেলোনেট্টে এলাকায়, একটি স্কি রিসর্টের কাছাকাছি বিমানটি ভেঙে পড়ে। বিমানে ১৪২ জন যাত্রী ছিলেন। আর ছিলেন দুই পাইলট ও ছ্য়জন বিমানকর্মীও। প্রত্যেকেরই ওই দুর্ঘটনায় মৃত্যু হয়।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.

Back to top button