মুখ্যমন্ত্রীর কথাতেই ভরসা! তৃণমূলে আসতে পারেন বিষপানকারী ৫ শিক্ষিকা

মুখ্যমন্ত্রীর কথাতেই ভরসা! তৃণমূলে আসতে পারেন বিষপানকারী ৫ শিক্ষিকা
মুখ্যমন্ত্রীর কথাতেই ভরসা! তৃণমূলে আসতে পারেন বিষপানকারী ৫ শিক্ষিকা

এক সময় রাজ্যের শিক্ষা ব্যবস্থার উপর ভরসা হারিয়েই বিকাশ ভবনের সামনে বিষপান করেছিলেন পাঁচজন শিক্ষিকা। এবার এই আন্দোলনের শিক্ষক নেতা মইদুল ইসলাম সহ পাঁচজন বিষপানকারী শিক্ষিকা যোগ দিতে চলেছেন তৃণমূলে। সূত্রের খবর, সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে যোগ দিতে চলেছেন শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের শিক্ষক-শিক্ষিকারা।

পুতুল জানা মণ্ডল, অনিমা নাগ, ছবি চাকী দাস, শিখা দাস এবং জ্যোৎস্না টুডু ২৪ অগাস্ট বদলিকরনে অনিয়মের অভিযোগ তুলে বিকাশ ভবনের সামনে বিষ খেয়ে প্রতিবাদ জানিয়েছিলেন। এরপর ওই ৫ শিক্ষিকাকেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। দ্রুত তাঁদের চিকিৎসাও শুরু করে দেওয়া হয়। তার জেরেই প্রাণে বাঁচেন ওই ৫জন। এবার তাঁরাই তৃণমূলে যোগ দিতে চলেছেন।

শুক্রবার এই শিক্ষক সংগঠনের রাজ্য সম্পাদক মইদুল ইসলাম জানিয়েছেন, “মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কথায় আমরা আশ্বস্ত হয়েছি। তাঁরা আমাদের দাবি দাওয়া গুরুত্ব দিয়ে বিবেচনার আশ্বাস দিয়েছেন। মুখ্যমন্ত্রীর কথায় ভরসা রাখছি”।

পাঁচ শিক্ষিকাকে সেদিন “বিজেপির লোক” বলে কটাক্ষ করেছিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। পরবর্তীকালে তাঁদের নেতা মইদুল ইসলামকে গ্রেফতার করতেও এসেছিলেন বিশাল পুলিশ বাহিনী। যথাযথ নথি না থাকার দরুণ সেদিন তাঁকে গ্রেফতার না করতে পারলেও, ওইদিন থেকেই তাঁকে নজরবন্দি রাখার নির্দেশ দেওয়া হয়। আর সেই সময় তাঁর সঙ্গে আশ্বাসবাণী দিয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

সূত্রে খবর, আগামী ২১ তারিখ ডায়মন্ডহারবারে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে যোগ দিতে চলেছেন শিক্ষক নেতা মইদুল ইসলাম। এবং তাঁর সঙ্গে যোগ দেবেন শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের প্রায় ১ লক্ষ ৩০ হাজার সদস্য। এমনকি ওইদিন উপস্থিত থাকবেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুও।