শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

দেশে সর্বনিম্ন সংক্রমণ ঘটেছে গত ২৪ ঘণ্টায়! নিম্নমুখী দৈনিক মৃত্যুর সংখ্যাও

১১:৫৯ এএম, জুন ২১, ২০২১

দেশে সর্বনিম্ন সংক্রমণ ঘটেছে গত ২৪ ঘণ্টায়! নিম্নমুখী দৈনিক মৃত্যুর সংখ্যাও

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ করোনা যুদ্ধে ক্রমশ উন্নতির পথে দেশ। ক্রমশ কমছে দেশে করোনার সংক্রমণ। করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কা অনেকটাই সামলে উঠেছে দেশ। এখন অনেকটাই নিয়ন্ত্রণে দেশের করোনা সংক্রমণ।

স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম রিপোর্ট অনুযায়ী, বিগত ৮৮ দিনের মধ্যে সবথেকে কম সংক্রমণ ঘটেছে গত ২৪ ঘণ্টায়। সেই সঙ্গে কমেছে মৃত্যুর সংখ্যাও। বাড়ছে সুস্থতার সংখ্যাও। এই নয়া রিপোর্ট দেশের মানুষকে কিছুটা হলেও স্বস্তি দিচ্ছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ২৫৬ জন। এই সংখ্যা গত তিন মাসের মধ্যে সবথেকে কম। দেশে এখনও পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি ৯৯ লক্ষ ৩৫ হাজার ২২১ জন। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১,৪২২ জনের। এই সংখ্যাটা রবিবারের তুলনায় বেশ খানিকটা কম। মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লক্ষ ৮৮ হাজার ১৩৫ জন।

পাশাপাশি এই সময়ের মধ্যে সুস্থ হয়েছেন অনেকেই। একদিনে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৭৮ হাজার ১৯০ জন। দেশে করোনাজয়ীর সংখ্যা বেড়ে হয়েছে ২ কোটি ৮৮ লক্ষ ৪৪ হাজার ১৯৯ জন। দেশেব্যাপি কড়া বিধিনিষেধ এবং লকডাউন জারি থাকার কারণে, কমেছে সক্রিয় করোনা রোগীর সংখ্যা। সোমবার দেশে চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা কমে দাঁড়াল ৭ লক্ষ ২ হাজার ৮৮৭ জন।

https://twitter.com/ANI/status/1406822825634066433

করোনার দ্বিতীয় ঢেউয়ে দেশব্যাপী লকডাউন এবং কোথাও কোথাও কড়া বিধিনিষেধ জারি হয়েছিল। তবে, এখন পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতেই এবং সংক্রমণ কমায়, কড়াকড়ি কিছুটা হলেও, শিথিল করা হয়েছে। আবার এরই মধ্যে দেশের স্বাস্থ্য বিশেষজ্ঞরা করোনার তৃতীয় ঢেউ আসার ইঙ্গিত দিয়েছেন। তাই এখন থেকেই সে ব্যাপারে সতর্ক হচ্ছে কেন্দ্র সরকার। দেশবাসীকে করোনাবিধি মেনে চলার জন্য বারবার সতর্ক করা হচ্ছে। পাশাপাশি বাড়ানো হচ্ছে টিকাকরণের হার। সরকারি রিপোর্ট অনুযায়ী, ইতিমধ্যেই দেশে ২৮ কোটি ৩৬ হাজার ৮৯৮ জনের টিকাকরণ সম্পূর্ণ হয়েছে।