বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

রাজ্যে করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত! গত ২৪ ঘণ্টায় সামান্য বাড়ল করোনার দৈনিক সংক্রমণ

০৭:২৩ পিএম, আগস্ট ১৭, ২০২১

রাজ্যে করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত! গত ২৪ ঘণ্টায় সামান্য বাড়ল করোনার দৈনিক সংক্রমণ

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে করোনার দৈনিক সংক্রমণে এবং মৃত্যুর সংখ্যায় ওঠানামা অব্যাহত। করোনার দ্বিতীয় ঢেউ এখন অনেকটাই স্তিমিত। গতকাল রাজ্যের করোনার দৈনিক সংক্রমণ অনেকটাই কম ছিল। কিন্তু গত ২৪ ঘণ্টায় ফের সামান্য বাড়ল করোনার দৈনিক সংক্রমণ। এর সঙ্গেই আবার রয়েছে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার ইঙ্গিতও। সব মিলিয়ে এর মধ্যেই স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টা করছে বাংলা।

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫৪৭ জন। গতকালের থেকে দৈনিক আক্রান্তের সংখ্যা সামান্য বেশি। গতকাল রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ ছিল ৫০২। সংক্রমণের নিরিখে এদিনও প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। এই জেলায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৭৭ জন। দ্বিতীয় স্থানে রয়েছে দার্জিলিং। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৪ জন। আর তৃতীয় স্থানে রয়েছে দক্ষিণ ২৪ পরগণা জেলা। এই জেলায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৬৩ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় কম বেশি রাজ্যের বাকি সব জেলা থেকেই নতুন আক্রান্তের হদিশ মিলেছে। সব মিলিয়ে এ রাজ্যের মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫ লক্ষ ৩৯ হাজার ৬১২ জন।

অন্যদিকে, একদিনে রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন ৬ জন। গতকালের থেকে মৃতের সংখ্যা কম। গতকাল রাজ্যে দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৯ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ হাজার ৩১৮ জন। পাশাপাশি বেড়েছে সুস্থতার হার। যা নিঃসন্দেহে আশার আলো জোগাচ্ছে রাজ্যবাসীকে। একদিনে মারণ করোনাকে পরাস্ত করে, সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৬৩৭ জন। এই সংখ্যা দৈনিক আক্রান্তের থেকে অনেকটাই বেশি। তবে, গতকালের সুস্থতার সংখ্যার থেকে কম। এ পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৫ লক্ষ ১১ হাজার ৫৫৮ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৮.১৮ শতাংশ। এই মুহূর্তে রাজ্যে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৯ হাজার ৭৩৬ জন।