বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

ভয়াবহ পরিস্থিতি! গত চারদিনে অক্সিজেনের অভাবে গোয়া মেডিক্যাল হাসপাতালে মৃত্যু ৭৫ জনের!

০১:১৬ পিএম, মে ১৪, ২০২১

ভয়াবহ পরিস্থিতি! গত চারদিনে অক্সিজেনের অভাবে গোয়া মেডিক্যাল হাসপাতালে মৃত্যু ৭৫ জনের!

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ করোনার দ্বিতীয় ঢেউয়ে গোটা দেশ বিপর্যস্ত। দেশের প্রায় সর্বত্র অক্সিজেনের অভাব এখনও বর্তমান। অক্সিজেনের অভাবে দেশের বিভিন্ন জায়গা থেকেই করোনা আক্রান্তের মৃত্যুর খবর আসছে।

এই পরিস্থিতিতে অক্সিজেন সঙ্কট ভয়াবহ আকার নিয়েছে গোয়ায়। গত চারদিনে গোয়া মেডিক্যাল কলেজে অক্সিজেনের অভাবে ৭৫ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার থেকে শুক্রবার অর্থাৎ আজ পর্যন্ত ওই হাসপাতালের ৭৫ জন রোগীর মৃত্যু হয়েছে বলে সূত্রের খবর। আর বেশিরভাগ মৃত্যু হয়েছে রাত ২ টো থেকে ভোর ৬ টার মধ্যে।

শুক্রবার অর্থাৎ আজ ওই হাসপাতালে অক্সিজেনের অভাবে মৃত্যু হয়েছে ১৩ জনের। বৃহস্পতিবার অর্থাৎ গতকাল একই কারণে মৃত্যু হয়েছিল ১৫ জনের। বুধবার ২১ জনের এবং মঙ্গলবার অক্সিজেনের অভাবে প্রাণ হারিয়েছেন ২৬ জন। এমনই চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে এসেছে আজ। মঙ্গলবার গোয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে অক্সিজেনের অভাবে ২৬ জন রোগীর মৃত্যুর পর, সেই ঘটনাকে কেন্দ্র করে তোলপাড় হয় গোটা দেশ।

সূত্রের খবর, এরপরেও টানা তিনদিন একইভাবে অক্সিজেনের অভাবে রোগীর মৃত্যুর ঘটনা ঘটেছে। এভাবে পরপর মৃত্যুর ঘটনা নিয়ে মামলা দায়ের হয়েছে। উল্লেখ্য, এর মধ্যে কয়েকটি মৃত্যুর ক্ষেত্রে অক্সিজেনের অভাব বা অক্সিজেনের চাপ কম থাকার কথা বম্বে হাইকোর্টের গোয়া বেঞ্চের সামনে কার্যত স্বীকার করেও নিয়েছে গোয়া সরকার।

এই অবস্থায় গোয়ায় অক্সিজেন সরবরাহ অবিলম্বে বাড়াতে কেন্দ্রকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। নির্দেশে বলা হয়েছে, গোয়ায় করোনা আক্রান্তের সংখ্যা অত্যন্ত বেশি। ফলে, অবিলম্বে সেখানে অক্সিজেন পাঠানো হোক। এর পাশাপাশি বম্বে হাইকোর্ট এও জানিয়েছে যে, দুঃখের বিষয় বেশিরভাগ মৃত্যু রাত ২ টো থেকে ভোর ৬ টার মধ্যে হয়েছে। হাইকোর্ট গোয়া সরকারকে দ্রুত পদক্ষেপ গ্রহণেরও নির্দেশ দিয়েছে।

এদিকে, গোয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে অক্সিজেনের অভাবে গত চারদিনে ৭৫ জন রোগীর মৃত্যুর ঘটনায় ট্যুইটে কটাক্ষ করেছেন কংগ্রেস মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা। তিনি ট্যুইট করে বলেছেন যে, ‘এ তো প্রকাশ্য দিবালোকে খুন! এই সরকারের হাতে তার নাগরিকদের রক্ত।’