রাত শেষ হলেই বাংলায় চতুর্থ দফার ভোট! নিরাপত্তায় থাকছে কত কোম্পানি কেন্দ্রীয় বাহিনী?
রাত শেষ হলেই বাংলায় চতুর্থ দফার ভোট! নিরাপত্তায় থাকছে কত কোম্পানি কেন্দ্রীয় বাহিনী?

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বাংলায় অনুষ্ঠিত হচ্ছে একুশের ভোট উৎসব। এবারের বাংলায় বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে ৮ দফায়। ইতিমধ্যেই তিন দফার ভোটগ্রহণ শেষ হয়েছে। রাত ভোর হলেই, বাংলায় রয়েছে চতুর্থ দফার ভোট। রাজ্যের ৫ জেলায় ৪৪ টি কেন্দ্র হবে ভোট হতে চলেছে।

বাংলার এবারের মহা-ভোটসমরে চতুর্থ দফায় ভোট হতে চলেছে উত্তরবঙ্গের দুটি জেলায়। প্রথম তিন দফা থেকে সঞ্চয় করা অভিজ্ঞতা এবং শিক্ষা নিয়ে এবার আরও কড়া নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে নির্বাচন কমিশন। কড়া নিরাপত্তা ব্যবস্থায় মুড়ে ফেলা হচ্ছে ভোট কেন্দ্রগুলিকে।

সূত্রের খবর, ৫ জেলার ৪৪ টি বিধানসভা আসনে প্রায় ৮০০ কোম্পানি সেনা মোতায়েন করা হবে। উল্লেখ্য, যে কোচবিহারে নির্বাচনী প্রচারে গিয়ে তৃণমূল নেত্রী আধাসেনাকে ঘেরাও করার নিদান দিয়েছিলেন, সেখানেই সবথেকে বেশি কোম্পানির আধাসেনা মোতায়েন করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

কমিশন সূত্রে খবর, আগামিকাল ৪৪ টি আসনের ভোটের জন্য মোট ৭৯৩ কোম্পানি আধাসেনা ব্যবহার করা হবে। এর মধ্যে সর্বোচ্চ ১৮৮ কোম্পানি সিআরপিএফ মোতায়েন করা হবে কোচবিহারে। দ্বিতীয় সর্বোচ্চ পরিমাণ আধাসেনা মোতায়েন হচ্ছে হাওড়া সদরে। সেখানে ১০৩ কোম্পানি আধাসেনা মোতায়েন করা হবে। দক্ষিণ কলকাতার বেশ কয়েকটি আসনে আগামিকাল ভোট গ্রহণ হয়েছে। সেখানে মোতায়েন করা হচ্ছে ১০১ কোম্পানি আধাসেনা। প্রসঙ্গত, প্রত্যেক কোম্পানিতেই ১০০ জন করে সেনা সদস্য থাকে।

অন্যদিকে, আলিপুরদুয়ারে পাঠানো হচ্ছে ৯৯ কোম্পানি আধাসেনা। বারুইপুরে পাঠানো হচ্ছে ৪৫ কোম্পানি আধাসেনা। চন্দননগর পুলিশ কমিশনারেট চত্বরে ৮৪ কোম্পানি আধাসেনা মোতায়েন করা হচ্ছে। হুগলি গ্রামীণ চত্বরের জন্য ৯১ কোম্পানি সিআরপিএফ মোতায়েন করা হচ্ছে। এছাড়া হাওড়া গ্রামীণ অঞ্চলে ৩৭ কোম্পানি, কলকাতায় ১০১ কোম্পানি এবং জলপাইগুড়িতে ৬ কোম্পানি সেনা মোতায়েন করা হবে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.