বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে হল মোট ৯টি রেকর্ড, রোহিত শর্মা গড়লেন বহু বিশ্বরেকর্ড

বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে হল মোট ৯টি রেকর্ড, রোহিত শর্মা গড়লেন বহু বিশ্বরেকর্ড

রাজকোটে ভারত বাংলাদেশের মধ্যে খেলা হওয়া টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারত রোহিত শর্মার দুর্দান্ত ব্যাটে ভর করে ৮ উইকেটে জিতে নিয়েছে। এই ম্যাচে ভারতীয় দলের অধিনায়ক বেশকিছু বিশ্বরেকর্ড গড়েছেন। আসুন একবার দেখে নেওয়া যাক কি কি রেকর্ড হলো এই ম্যাচে।

নেওয়া যাক আজকের ম্যাচে হওয়া রেকর্ডসের দিকে:

১. বাংলাদেশের বিরুদ্ধে ভারত আজ নিজেদের নবম জয় হাসিল করেছে। এর আগে এই দুই দলের মধ্যে মোট ৯টি টি-২০ ম্যাচ খেলা হয়েছিল। যারমধ্যে ভারত ৮টি ম্যাচ জিতেছিল অন্যদিকে বাংলাদেশ দল জেতে একটি ম্যাচ।

২. রাজকোটের মাঠে ভারতের এটি দ্বিতীয় জয়। এর আগে এই মাঠে ভারত দুটি ম্যাচ খেলেছিল। যেখানে ভারত একটি ম্যাচ জেতে আর একটিতে তাদের হার হয়েছিল।

৩. ঋষভ পন্থ আজ নিজের টি-২০ আন্তর্জাতিক কেরিয়ারের প্রথম স্ট্যাম্পিং করলেন।

৪. রোহিত শর্মা আজ নিজের টি-২০ আন্তর্জাতিকে ১০০তম ম্যাচ খেলেন। তিনি ১০০ ম্যাচ খেলা প্রথম ভারতীয়ও হয়েছেন। সেই সঙ্গে শোয়েব মালিকের পর সবচেয়ে বেশি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলা দ্বিতীয় খেলোয়াড়ও হয়েছেন তিনি।

৫. রোহিত শর্মা আজ নিজের টি-২০ আন্তর্জাতিক কেরিয়ারের ১৮তম হাফসেঞ্চুরি করেছেন।

৬. রোহিত শর্মা ২২ বার ৫০ এর বেশি স্কোর করেছেন। এই বিষয়ে আজ তিনি বিরাটের সমান সমান হয়েছেন। বিরাটও ২২ বার ৫০+ স্কোর করেছেন।

৭. ৪৮ রান করতেই রোহিত শর্মা টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে ২৫০০ রান করেছেন। ২৫০০ রান করা তিনি বিশ্বের প্রথম খেলোয়াড় হয়েছেন।

৮. শিখর ধবন আর রোহিত শর্মা আজ ১১বারের জন্য ৫০ রানের পার্টনারশিপ গড়েছেন। তাদের চেয়ে বেশি টি-২০ বেশিবার ৫০ রনের পার্টনারশিপ করেছেন স্রেফ স্কটল্যান্ডের জর্জ মুনসে আর কায়লী কোৎজার। এই দুজনে মোট ১২বার হাফসেঞ্চুরি পার্টনারশিপ গড়েছেন।

৯. রোহিত শর্মা আজ দশমবার ৭৫ রানের স্কোর করেছেন। তিনি টি-২০তে ৭৫ রানের বেশি স্কোর করা প্রথম খেলোয়াড় হয়েছেন।

আরও পড়ুনঃ  শুধুমাত্র ছট পুজোর জন্য ব্যবহার করা যাবে পুকুর, তাই দুর্গা পুজোর বিসর্জন বন্ধ করলেন কাউন্সিলর

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.