ভোটের মরশুমের মধ্যেই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা একদিনে ৮০০ পার করল!

ভোটের মরশুমের মধ্যেই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা একদিনে ৮০০ পার করল!
ভোটের মরশুমের মধ্যেই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা একদিনে ৮০০ পার করল! / ছবি সৌজন্যে- ছবি সৌজন্যেঃ Facebook Post By @Wbdhfw (Representative Image)

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ নির্বাচন কমিশনের জারি করা করোনা সংক্রান্ত নির্দেশিকা, এবং যাবতীয় বিধিনিষেধ মেনেই শুরু হয়ে গেল বাংলায় মহা ভোটসমর। এদিকে রাজ্যে করোনা সংক্রমণের হার আবার উদ্বেগের কারণ হয়ে দাঁড়াচ্ছে।

ভোটের কারণে নির্বাচনী প্রচার, জনসভা, মিটিং মিছিল লেগেই রয়েছে। আর এতে মানুষের ভিড়ও হচ্ছে ভালোই। এখানেই সংক্রমণের আশঙ্কা আরও তীব্র হচ্ছে। এদিকে এর মধ্যে চিন্তা আরও বাড়াচ্ছে সুস্থতার নিম্নমুখী হার।

এদিন স্বাস্থ্য দফতরের দেওয়া বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৮১২ জন। এর মধ্যে আক্রান্তের নিরিখে প্রথমেই রয়েছে কলকাতা। আর তার ঠিক পরেই রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। কলকাতায় একদিনে আক্রান্ত ২৯৪ জন। অথচ এই সংখ্যাটা গত মাসেও দৈনিক ১০০-র মধ্যেই ছিল। সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে থাকা উত্তর ২৪ পরগণায় একদিনে ১৮০ জন সংক্রামিত হয়েছেন।

এই মুহূর্তে রাজ্যে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ৮৩ হাজার ৮৩৯ জন। গত কয়েকদিনের মতোই ফের একলাফে রাজ্যে অনেক বেড়েছে অ্যাকটিভ কেসও। বর্তমানে রাজ্যে করোনায় চিকিৎসাধীন ৪ হাজার ৬০৮ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ২ জনের। কলকাতায় কারও মৃত্যু না হলেও, উত্তর ২৪ পরগণায় ২ জনের মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, এখনও অবধি রাজ্যে করোনার বলি হয়েছেন ১০ হাজার ৩২২ জন। দেশের বেশ কয়েকটি রাজ্যে করোনা পরিস্থিতি বেশ উদ্বেগজনক। সবথেকে খারাপ অবস্থা মহারাষ্ট্রের। রাজধানী দিল্লিতেও নতুন করে করোনা সংক্রমণ আতঙ্কের সৃষ্টি করেছে। ২৩ জানুয়ারির পর এই প্রথম সেখানে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১০ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪৩৩ জন। এখনও অবধি মোট ৫ লক্ষ ৬৮ হাজার ৯০৯ জন করোনাকে জয় করেছেন। তবে, সুস্থতার হার গতকালের তুলনায় কম। দেশব্যাপী টিকাকরণের পাশাপাশি বাড়ানো হচ্ছে করোনার টেস্টও। এই রাজ্যে এই নিয়মের বাইরে নয়।

স্বাস্থ্যদপ্তরের বুলেটিন বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষার সংখ্যা গতকালের তুলনায় বেড়েছে। একদিনে করোনা টেস্ট হয়েছে ২৪ হাজার ৪১৩ জনের।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.