দেশ

বেসরকারি হাসপাতালে ইঁদুর কুরে খেল জ্যান্ত রোগীর দেহ!

ইন্দোরের সরকারী এমওয়াই হাসপাতালে বেশ কয়েকবার অবহেলার ঘটনা প্রকাশিত হওয়ার পরে, শহরের এক বেসরকারী হাসপাতালে একজন বৃদ্ধের মৃতদেহকে দায়িত্বহীনভাবে সংরক্ষণের নতুন ঘটনা প্রকাশ্যে এল। ৮৭ বছরের নবীন চন্দ্র জৈনের পরিবারের অভিযোগ, ইঁদুর কুরে খেয়েছে নবীনের দেহ। ইতিমধ্যেই জেলা কালেক্টর মণীশ সিংহ বিষয়টি বিবেচনা করে মামলার তদন্তের নির্দেশ দিয়েছেন।

জৈন, ইন্দোরের অন্নপূর্ণা থানার অন্তর্গত ইটওয়ারিয়া বাজারের বাসিন্দা। শ্বাসকষ্টের কারণে ১৭ সেপ্টেম্বর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। কোভিড ওয়ার্ডে চিকিৎসা চলছিল তাঁর। সোমবার ভোর তিনটের সময় হাসপাতাল কর্তৃপক্ষ পরিবারকে জানায়, নবীন মারা গেছেন। কোভিড আক্রান্ত হওয়ায় ইন্দোর পৌর কর্পোরেশনের একটি ভ্যান দেহ শ্মশানে দাহ করতে নিয়ে যাবে।

পরিবারের অভিযোগ, বৃদ্ধ রবিবার বিকাল পর্যন্ত ফোনে সবার সঙ্গে কথা বলেছেন। তখনও শারীরিক অবস্থার অবনতি হয়নি তাঁর। এর মধ্যে কী করে নবীনের মৃত্যু হয়! এই নিয়ে সন্দেহ প্রকাশ করেন তাঁরা।

এরপরেই নিহতের পরিবারের সদস্য প্রাচী জৈন গণমাধ্যমকে জানান, সোমবার দুপুরে হাসপাতালে গেলে দেখেন বিল হয়েছে এক লক্ষ টাকার। টাকা মেটানোর পর তাঁরা দেখেন ইঁদুর বেরিয়ে আসছে মৃতদেহ থেকে। একটি চোখ খুবলে খেয়েছে তারা। নিহতের পরিবারবর্গ দেহ রেখে এরপরেই বিক্ষোভ দেখাতে থাকেন হাসপাতালের বাইরে। অবস্থা সামাল দিতে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছোয়। তবে হাসপাতাল প্রশাসন থেকে কেউ গাফিলতির বিষয়টি ব্যাখ্যা করতে চাননি।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.

Back to top button