সাতসকালে মর্মান্তিক পথদুর্ঘটনায় উত্তরপ্রদেশে মৃত ৯, আহত অনেকেই! আর্থিক সাহায্যের ঘোষণা সরকারের

সাতসকালে মর্মান্তিক পথদুর্ঘটনায় উত্তরপ্রদেশে মৃত ৯, আহত অনেকেই! আর্থিক সাহায্যের ঘোষণা সরকারের
সাতসকালে মর্মান্তিক পথদুর্ঘটনায় উত্তরপ্রদেশে মৃত ৯, আহত অনেকেই! আর্থিক সাহায্যের ঘোষণা সরকারের / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বৃহস্পতিবার সকালে একটি দোতলা বাস এবং ট্রাকের মুখোমুখি সংঘর্ষ ঘটে। এই ভয়াবহ এবং মর্মান্তিক পথদুর্ঘটনায় এখনও পর্যন্ত ৯ জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন কমপক্ষে ২৭ জন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

জানা গিয়েছে, দুর্ঘটনাগ্রস্ত দোতলা বাসটি উত্তরপ্রদেশের বাহরাইচ থেকে দিল্লি যাচ্ছিল। বাসটিতে কমপক্ষে ৩০ জনের বেশি যাত্রী ছিলেন। বৃহস্পতিবার সকালে দেওয়া থানার বরাবাঁকির কাছে বাসটির সঙ্গে একটি ট্রাকের মুখোমুখি ধাক্কা লাগে। ঘটনাস্থলেই ৯ জনের মৃত্যু হয়। দুর্ঘটনায় জখম হন অন্তত ২৭ জন।

এদিকে, দুর্ঘটনার খবর পাওয়া মাত্রই দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। আহতদের উদ্ধার করে লখনউয়ের কেজিএমইউ ট্রমা সেন্টারে ভর্তি করা হয়। জানা গিয়েছে, আহত প্রত্যেকেরই আঘাত গুরুতর। এই দুর্ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে।

অন্যদিকে, এই দুর্ঘটনার খবর পাওয়া মাত্রই শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। আহতদের ৫০ হাজার টাকা এবং নিহতদের পরিবারপিছু ২ লক্ষ টাকা আর্থিক সাহায্যও ঘোষণা করেছেন তিনি।

কীভাবে এই দুর্ঘটনা ঘটল, সে সম্পর্কে এখনই নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। তবে, পুলিশের পক্ষ থেকে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে, নির্দিষ্ট রাস্তার উল্টো দিক দিয়ে আসছিল ট্রাকটি। সেই সময় সামনে একটি গরু চলে আসে। আর সেই গরুটিকে বাঁচাতে গিয়েই বাসের সঙ্গে মুখোমুখি ধাক্কা লাগে ট্রাকটির।

প্রসঙ্গত উল্লেখ্য, চলতি বছরের জুলাই মাসেও মর্মান্তিক দুর্ঘটনার শিকার হয় উত্তরপ্রদেশের বারাবাঁকি। পরিযায়ী শ্রমিকরা একটি বাসে চেপে যাচ্ছিলেন। মাঝ রাস্তায় বাসটি খারাপ হয়ে যায়। সেই সময় বাস থেকে নেমে রাস্তায় ঘুমোচ্ছিলেন ওই শ্রমিকরা। মাঝ রাতে নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্রাক ওই বাসটিকে পিছন থেকে ধাক্কা মারে। আর সেই ধাক্কার চোটে বাসটি নিচে শুয়ে থাকা শ্রমিকদের কার্যত পিষে দেয়। বাসের তলায় চাপা পড়ে যান শ্রমিকরা। ওই দুর্ঘটনায় ১৮ জন শ্রমিকের মৃত্যু হয়েছিল।