স্কুল খোলার দিনেই ঘটল মর্মান্তিক পরিণতি! গঙ্গায় তলিয়ে গেল দশম শ্রেণির পড়ুয়া

স্কুল খোলার দিনেই ঘটল মর্মান্তিক পরিণতি! গঙ্গায় তলিয়ে গেল দশম শ্রেণির পড়ুয়া
স্কুল খোলার দিনেই ঘটল মর্মান্তিক পরিণতি! গঙ্গায় তলিয়ে গেল দশম শ্রেণির পড়ুয়া

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ করোনার কারণে দীর্ঘদিন বন্ধ ছিল স্কুল, কলেজ-সহ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। তবে, আজ থেকে খুলল রাজ্যের সমস্ত স্কুল-কলেজ। স্বভাবতই খুশি পড়ুয়ারা। দীর্ঘদিন পড়ে, ক্লাসরুম, স্কুলের আবহাওয়া, বন্ধুদের দেখা পেয়ে পড়ুয়াদের চোখেমুখে ফুটে উঠেছে তৃপ্তি।

তবে, এই আনন্দের মাঝেই ঘটে গেল এক মর্মান্তিক দুর্ঘটনা। স্কুল খোলার প্রথম দিনেই গঙ্গায় তলিয়ে মৃত্যু হল এক দশম শ্রেণির পড়ুয়ার। এই ঘটনাটি ঘটেছে নদীয়ার শান্তিপুরের ফুলিয়ায়। শোকের ছায়া পরিবারে।

জানা গিয়েছে, মৃতের নাম বিপ্রজিৎ গড়াই। ফুলিয়া শিক্ষানিকেতন হাই স্কুলের দশম শ্রেণির ছাত্র ছিল সে। মঙ্গলবার সকালে স্কুলে যাওয়ার জন্যই বাড়ি থেকে বের হয় বিপ্রজিৎ। কিন্তু স্কুল পৌঁছাতে তার বেশ কিছুটা দেরি হয়ে যায়। ফলে বন্ধ হয়ে যায় স্কুলের গেট। এদিন তাঁর সঙ্গে কয়েকজন বন্ধুও ছিল বলেও খবর।

অন্যদিকে, স্থানীয় সূত্রে জানা গিয়েছে, স্কুলে ঢুকতে না পেরে বন্ধুদের নিয়ে ফুলিয়ার বয়রার গঙ্গার ঘাতে চলে যায় ওই কিশোর। বেশ কিছুক্ষণ তারা ঘাটেই বসে থাকে। এরপরই স্কুলের পোশাক, ব্যাগ ঘাটে খুলে রেখে সকলে গঙ্গায় নামে। কিছুক্ষণের মধ্যেই তলিয়ে যায় বিপ্রজিৎ। এদিকে, বিপদ বুঝে বন্ধুকে ফেলে রেখে পালানোর চেষ্টা করে তার বন্ধুরা।

তবে, বিষয়টি স্থানীয়দের নজরে পড়তেই তারা বিপ্রজিতের বন্ধুদের ধরে ফেলে, তাদের আটকায়। এলাকার বাসিন্দারাই ওই কিশোরকে উদ্ধারের চেষ্টা করেন। বেশ কিছুক্ষণের চেষ্টায় তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও, চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

এই ঘটনার পর, মৃত বিপ্রজিতের দাদু সন্তোষ মণ্ডল জানিয়েছেন, ‘আমার নাতি  স্কুলে যাবার জন্যই বাড়ি থেকে বেরিয়েছিল। কিন্তু ও স্কুল থেকে গঙ্গার ঘাটে কীভাবে চলে গেল, সেটাই বুঝে উঠতে পারছি না। শুনেছি, ওর সঙ্গে কয়েকজন বন্ধু ছিল। সকলেই জামাকাপড় পাড়ে রেখে গঙ্গায় স্নান করতে নেমেছিল। তার মধ্যে আমার নাতি তলিয়ে যায়।’ এদিকে বিপ্রজিৎ মঙ্গলবার স্কুলে আসেনি বলেই জানিয়েছেন ফুলিয়া শিক্ষানিকেতন স্কুলের প্রধান শিক্ষিকা স্বপ্না মুখোপাধ্যায়। তিনি জানিয়েছেন, ‘হাজিরার খাতার রেকর্ডে স্পষ্ট যে, বিপ্রজিত স্কুলে আসেনি।’

দীর্ঘ কয়েকমাসের পর স্কুলে যাওয়ার জন্য বাড়ি থেকে বেরিয়ে দশম শ্রেণির এক স্কুলছাত্রের অকাল মৃত্যুতে এলাকায় শোকের ছায়া। তবে, এদিন স্কুল থেকে বেরিয়ে গঙ্গার পাড়ে বসে বন্ধুদের সঙ্গে বিপ্রজিৎ কোনও নেশা করেছিল কি না, তা অবশ্য স্পষ্ট নয়। পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, ‘ময়নাতদন্তের রিপোর্ট হাতে আসার পর গোটা বিষয়টি স্পষ্ট হবে।’