দুঃসময়ে পাশে থাকার প্রতিদান স্বরূপ কোটি টাকার সম্পত্তি রিক্সাওয়ালাকে লিখেদিলেন বৃদ্ধা

দুঃসময়ে পাশে থাকার প্রতিদান স্বরূপ কোটি টাকার সম্পত্তি রিক্সাওয়ালাকে লিখেদিলেন বৃদ্ধা
দুঃসময়ে পাশে থাকার প্রতিদান স্বরূপ কোটি টাকার সম্পত্তি রিক্সাওয়ালাকে লিখেদিলেন বৃদ্ধা

বংনিউজ২৪x৭ ডেস্কঃ মানবিকতার নজির গড়ল এক বৃদ্ধা। রিক্সাওয়ালার সৎ মনের প্রতিদান দিলেন সেই বৃদ্ধা। নিজের স্থাবর অস্থাবর সমস্ত সম্পত্তি লিখে দিলেন ওই রিক্সাওয়ালার নামে। দীর্ঘ ২৫ বছর ধরে ওই বৃদ্ধার খেয়াল রাখছেন বুধা নামের ওই রিক্সাওয়ালা। তাই তাঁর প্রতিদান হিসেবে বৃদ্ধার সমস্ত সম্পত্তি ওই রিক্সাওয়ালার নামে করে দিলেন। ঘটনাটি ঘটেছে ওড়িশার কটকের সুতাহাট এলাকায়। ৬৩ বছর বয়সের এক বৃদ্ধা হলেন মিনতি পট্টনায়েক। বৃদ্ধার এই সিদ্ধান্তে রীতিমত চমকে গেছেন গোটা কটক বাসি।

আসলে গত বছর ওই বৃদ্ধার স্বামী মারা যান এবং এই বছর তাঁর মেয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। তারপর পুরোপুরি একা হয়ে যান ওই বৃদ্ধা। তবে বৃদ্ধার এই কঠিন সময়ে সব সময় পাশে থেকেছেন ওই রিক্সাওয়ালা এবং তাঁর পরিবার। সময়ে অসময়ে পাশে দাঁড়ানো এবং বৃদ্ধার খেয়াল রাখা সবই দেখেছেন ওই রিক্সাওয়ালা। তাই সম্পত্তি ভাগের ব্যপারে দ্বিতিয়বার ভাবেন নি ওই বৃদ্ধা। সমস্ত কিছুই লিখে দিয়েছেন বৃদ্ধার নামে। বৃদ্ধা বলেন, “ ‘আমার স্বামী ও মেয়ের মৃত্যর পর থেকে আমি মারাত্মকভাবে ভেঙে পরি। সেই সময় আমার কোনো আত্মীয় আমার পাশে ছিল না। আমি সম্পূর্ণ একা হয়ে গিয়েছিলাম। এই কঠিন সময়ে বুধা ও তাঁর পরিবার আমার পাশে দাঁড়িয়েছে। বিনিময়ে কোনো কিছু পাওয়ার আশা ছাড়াই তাঁরা আমার দেখভাল করেছে। আমার স্বাস্থ্যের যত্ন নিয়েছে। আমার আত্মীয়দের অনেক সম্পত্তি, আমি তাই বরাবরই চাইতাম মৃত্যুর আগে আমার সম্পত্তি গরীব দুঃখীদের দিয়ে যেতে।’

তবে বৃদ্ধার এই সিদ্ধান্তে অমত প্রকাশ করেছিলেন তাঁর দূর সম্পর্কের একটি বন। অবশ্য তা একপ্রকার পাত্তা না দিয়ে আইনি পথে নিজের সিদ্ধান্তে অটল থেকেছেন বৃদ্ধা। রিক্সাওয়ালা বুধা জানান আগেও খেয়াল রেখেছি ওনার এবং ভবিষ্যতেও খেয়াল রাখব।