কোটি টাকায় বিক্রি হল একটি ষাঁড়! কারণ জানলে চোখ কপালে উঠবে

কোটি টাকায় বিক্রি হল একটি ষাঁড়! কারণ জানলে চোখ কপালে উঠবে
কোটি টাকায় বিক্রি হল একটি ষাঁড়! কারণ জানলে চোখ কপালে উঠবে

বংনিউজ২৪x৭ ডেস্কঃ আমাদের প্রতিদিনের জীবনে সোশ্যাল মিডিয়া অবিচ্ছেদ্য অঙ্গ। প্রতিদিন কতই রঙ্গ উঠে আসে এই প্ল্যাটফর্মে। তার মধ্যে কিছু থাকে প্রতিভা আবার কিছু থাকে হাস্যকর বিষয় বস্তু। সব মিলিয়ে বিনোদনের বেশির ভাগ অংশটায় আমরা উপভোগ করি এই প্ল্যাটফর্মে। প্রতিনিয়তই বিভিন্ন ভিডিও উঠে আসে আমাদের সামনে। সম্প্রতি এমনই এক ভিডিও নিয়ে শোরগোল গোটা নেট দুনিয়ায়। সম্প্রতি এমনই এক সংবাদ নিয়ে শোরগোল নেট দুনিয়ায়। কোটি টাকায় বিক্রি হল ষাঁড়। কথাটি বিশ্বাস না হলেও সত্যি। বেঙ্গালুরুর একটি কৃষি মেলায় ঘটল এই ঘটনা।

বেঙ্গালুরুর এই কৃষি মেলায় কৃষ্ণ নামে সাড়ে তিন বছর বয়সের ওই ষাঁড়টি একজন কিনেছেন এক কোটি টাকায়। সাধারনত এই মেলায় এই প্রানি বিক্রি হয় ২ লক্ষ বা তাঁর কাছাকাছি টাকায়। কিন্তু কৃষ্ণ নামের এই ষাঁড়টি কিনেছেন এক কোটি টাকায়। আসলে সবাই ষাঁড় কেনে এই জন্তুর প্রজনন ক্ষমতা এবং শুক্রাণুর গুণগত মানের ওপর নির্ভর করে। সেই অনুযায়ী এই ষাঁড়টির মধ্যে এই গুনগত মান গুলি রয়েছে উচ্চমানের। তাই এই ষাঁড়টি ৫০ থেকে ১০০ গুন বেশি দামে বিক্রি হয়েছে। এই ষাঁড়টি হল হাল্লিকার প্রজাতির। এদের বীর্য বিক্রি হয় প্রায় ১০০০ টাকায়।

সেই হিসেবেই এই ষাঁড়টির দাম এত বেশি। গোটা মেলার মূল আকর্ষণ ছিল এই ষাঁড়টি। পাশাপাশি মেলায় ছিল ৫৫০ টি স্টল। ৪ দিন ধরে চলে এই কৃষি বিজ্ঞান মেলা। বহু কৃষকের আসা যাওয়া হয় এই মেলাকে কেন্দ্র করে।