শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২

আজব অভিযোগ! গরু দুধ না দেওয়ায় থানায় হাজির কৃষক

০৯:১২ পিএম, ডিসেম্বর ৭, ২০২১

আজব অভিযোগ! গরু দুধ না দেওয়ায় থানায় হাজির কৃষক

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ মানুষের অভিযোগের অন্ত নেই। নিত্যদিনের নানান অভিযোগ থাকে। প্রতিদিন একটা নতুন অভিযোগ। আর এইসব অভিযোগ নিয়ে তাঁরা হাজির হন থানায় সমাধানের আশায়। কিন্তু তা বলে এমন অভিযোগ! কল্পনাও করা যায় না। তার থেকেও বড় কথা এর আগে এমন কথা কেউ শুনেছে কিনা। না শুনলেও, কিন্তু বাস্তবে এমনই কিছু ঘটেছে।

কী এমন অভিযোগ ভাবছেন তো? শুধু অভিযোগ বলা ভুল আজব অভিযোগ। এক কৃষক থানায় গিয়ে অভিযোগ জানিয়েছেন যে, তাঁর গরুগুলি দুধ দিচ্ছে না! পুলিস যেন ব্যবস্থা নেয়! আজব এই ঘটনা ঘটেছে কর্ণাটকের হলেহন্নুর পুলিস স্টেশনে। অভিযোগকারী কৃষকের নাম রামাইয়া। শিবামগ্গা জেলার ভদ্রাবতী তালুকের অন্তর্গত সিদিলপুরা গ্রামের ঘটনা। রামাইয়া তাঁর অভিযোগে জানিয়েছেন, যথাযথ খাবার দেওয়া সত্ত্বেও তাঁর চারটি গরু শেষ ৪ দিন ধরে কোনও দুধই দিচ্ছে না তাঁকে!

এছাড়াও তিনি আরও জানিয়েছেন যে, তিনি রোজ তাঁর গরুগুলিকে সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত এবং বিকেল ৪টে থেকে ৬টা পর্যন্ত মাঠে চরান। অর্থাৎ, তাঁর যত্নে কোনও খামতি নেই, তা সত্ত্বেও এরা দুধ দেয়নি নাকি ক’দিন। এবং এতে তাঁর বেশ ক্ষতি হয়ে গেল। কৃষকের আবদার, পুলিশ যেন গরুগুলিকে থানায় ডেকে এনে তাদের বুঝিয়ে-সুঝিয়ে দুধ দিতে রাজি করায়!

যদিও এক্ষেত্রে কোনও লাভ হয়নি। অভিযোগকারীর বয়ান শুনেই পুলিশ তা পত্রপাঠ নাকচ করে দিয়েছে। কৃষকটিকেও বাড়ি পাঠিয়ে দিয়েছে। ওই কৃষককেও বাড়ি পাঠিয়ে দিয়েছে। এদিকে, এই ঘটনায় সোশ্যাল মিডিয়ায় শোরগোল পড়ে গিয়েছে। কেউ কেউ সেখানে বলেছেন যে, এই ধরনের ঘটনা ঘটলে পুলিসের কাছে না গিয়ে পশুচিকিৎসকদের কাছে যাওয়াই তো ভালো কৃষকদের।