মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হতে চেয়ে চিঠি দিলেন কৃষক, কেন করলেন এমন?

Image Source: Google

বিশেষ প্রতিবেদনঃ মহারাষ্ট্রের এক কৃষক শ্রীকান্ত বিষ্ণু মডালে রাজ্যের মুখ্যমন্ত্রী হতে চেয়ে জেলা শাসকের কাছে চিঠি লিখেছেন। এবছরের লোকসভা নির্বাচনে মহারাষ্ট্রে বিজেপি ও শিবসেনার জোটের জয়ের পর থেকে আট দিন হয়ে গেল। কিন্তু মুখ্যমন্ত্রীর চেয়ার এখনও শূন্য। মুখ্যমন্ত্রীর পদে কে বসবে? বিজেপি নাকি শিবসেনা? তা এখনও ঠিক করে উঠতে পারছেননা তাঁরা।

এর মধ্যেই মহারাষ্ট্রের বিড জেলার এই কৃষকের এমন চিঠি অবাক করেছে সকলকে। তবে শ্রীকান্ত বিষ্ণু মডাল নামের এই কৃষক শুধুমাত্র ততদিন পর্যন্তই মুখ্যমন্ত্রী হতে চেয়েছেন, যতদিন না পর্যন্ত কে মুখ্যমন্ত্রী হবেন তা ঠিক হচ্ছে। শ্রীকান্তর বক্তব্য, রাজ্যের কৃষকদের স্বার্থেই তিনি মুখ্যমন্ত্রী হতে চান।

জেলা শাসককে দেওয়া চিঠিতে শ্রীকান্ত লিখেছেন, “প্রাকৃতিক দুর্যোগে এবছর ফসলের প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে। বহু কৃষক ঋণে ডুবে রয়েছেন। একদিকে রাজ্যের কৃষকরা চরম সমস্যায় ভুগছেন, অন্যদিকে রাজ্যের মুখ্যমন্ত্রীর পদ নিয়ে জট কাটছেনা। তাই কে মুখ্যমন্ত্রী হবেন তা ঠিক না হওয়া পর্যন্ত রাজ্যপাল আমাকে মুখ্যমন্ত্রী করে দিক। আমি কৃষকদের সমস্যাগুলি সমাধান করার জন্য রাজ্যের কৃষকদের সার্থেই মুখ্যমন্ত্রী হতে চাই।”

আরও পড়ুনঃ  ৮৫ বছরের ইতিহাসে ইন্ডিয়ান ন্যাশনাল সায়েন্স অ্যাকাডেমির প্রথম মহিলা সভাপতি হতে চলেছেন বাংলার চন্দ্রিমা সাহা

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.