বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সাবধান! পুরাতন ২ টাকার নোট বেচার ফাঁদে পড়ে ৫০ হাজার টাকা খোয়ালেন এই তরুণী

০২:১৩ পিএম, সেপ্টেম্বর ২২, ২০২১

সাবধান! পুরাতন ২ টাকার নোট বেচার ফাঁদে পড়ে ৫০ হাজার টাকা খোয়ালেন এই তরুণী

বংনিউজ২৪x৭ ডেস্কঃ প্রযুক্তি যত উন্নতির দিকে এগোচ্ছে ততই বাড়ছে প্রতারনার সংখ্যা। বিশেষত অনলাইন প্ল্যাটফর্মে ফাঁদ পেতে রেখেছেন এই প্রতারকেরা। তাই সবসময় বলা হয় সতর্ক থাকতে। বিভিন্ন লিঙ্ক বাঁ প্রলোভনে পা না দেওয়ার কথাও বলা হয়। সম্প্রতি এমনই এক ফাঁদে পা দিয়ে হাফ লাখ টাকা খোয়ালেন এক তরুণী। বিভিন্ন পোর্টাল বা ওয়েব সাইটে অনেক সময় দেওয়া হয় পুরনো নোটের বিনিময়ে টাকা পাওয়ার তথ্য। এবার সেই তথ্য অনুযায়ী এক তরুণী পা দিলেন ফাঁদে।

সিউড়ি থানার অন্তর্গত সিউড়ির ৬ নম্বর ওয়ার্ডের মল্লিকগুনা পাড়ার সৃজনী বিশ্বাস। শিক্ষাগত দিক থেকেও উচ্চশিক্ষিত এই তরুণী। তবুও শিকার হলেন এই ফাঁদের। খোয়ালেন হাফ লাখ টাকা। গত রবিবার একটি ওয়েবসাইটে তার কাছে থাকা পুরনো ২ টাকার নোটের একটি ছবি আপলোড করে দেন। আর এই নোটের দাম রাখেন ১ লাখ টাকা। সেখানে যোগাযোগের জন্য মেইল আইডি দেন। কিছুক্ষন পরেই তার কাছে মেইল আসে। আর এই নোটের দাম হিসেবে ১ লাখ ৫ হাজার টাকার রসিদ এর ছবি পাঠানো হয় তাঁকে। তারপর তরুণীকে বলা হয় যে এক্সট্রা ৫ হাজার টাকা রয়েছে সেটি আপনাকে আগে পাঠাতে হবে আমেরিকান টাকার ট্যাক্স হিসেবে তবেই আপনার ব্যাঙ্কে সরাসরি ঢুকে যাবে ১ লক্ষ ৫ হাজার টাকা।

https://youtu.be/-kAu3h7g5Yk

এইভাবে বিভিন্ন চার্জের নাম করে বিভিন্ন সময় বিভিন্ন টাকার পরিমাণ তরুণীর কাছে চাওয়া হয়। কখনও ২৮০০ আবার কখনও ১৬ হাজার এইভাবে ৫০ হাজার টাকা ওই তরুণীর কাছ থেকে নিয়ে নেন। পরিবর্তে কোনও টাকায় ফেরত দেওয়া হয়নি ওই ওয়েবসাইটের তরফ থেকে। তারপরই মাথায় হাত ওই তরুণীর।