সোনু সুদকে সম্মান জানাতে অভিনব উদ্যোগ নিল কলকাতার এক পুজো কমিটি

সোনু সুদকে সম্মান জানাতে অভিনব উদ্যোগ নিল কলকাতার এক পুজো কমিটি
সোনু সুদকে সম্মান জানাতে অভিনব উদ্যোগ নিল কলকাতার এক পুজো কমিটি

মহামারী সময় গরিবদের ত্রাতা হিসেবে সামনে এগিয়ে এসেছেন বড় পর্দার “ভিলেন” সোনু সুদ। সাহায্য করেছেন বহু পরিযায়ী শ্রমিককে। বড় পর্দায় ভিলেন থেকে তিনি বাস্তবে হয়ে উঠেছেন হিরো। তাঁকে সম্মান জানাতে চলতি বছর পুজোয় অভিনব উদ্যোগ নিল কলকাতার এক পুজো কমিটির উদ্যোক্তারা। মণ্ডপের তৈরি করা হয়েছে এই অভিনেতার একটি বড় মূর্তি।

মণ্ডপে দেখানো হয়েছে অভিনেতা সনু সুদ পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফিরতে সাহায্য করছেন করোনা মহামারীর সময়। তাঁর পাশেই রাখা রয়েছে একটি বাস। যার সাহায্যে পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরার ব্যবস্থা করছেন তিনি।

প্রসঙ্গত, বাস্তবেও দেখা দিয়েছে বহু মানুষকে বাড়ি পাঠানোর জন্য বাসের ব্যবস্থা করেছিলেন তিনি। শুধু সোনু সুদ নয়, সংশ্লিষ্ট পুজো প্যান্ডেলটিতে পরিযায়ী শ্রমিকদের জীবনযাত্রার ঝলক দেখানো হয়েছে। প্যান্ডেলের মধ্যে একটি ঘুমন্ত শিশু মূর্তি তৈরি করা হয়েছে, যাকে সুটকেসের ওপর বসিয়ে তার মা রাস্তায় বহন করে নিয়ে যাচ্ছে। অপর একটি মূর্তিতে দেখানো হয়েছে এক মহিলা সাইকেল চালিয়ে তার গন্তব্যের উদ্দেশ্যে রওনা দিচ্ছে। মোটের ওপর পুজোমণ্ডপে বাস্তবের ঝলক তুলে ধরেছে সংশ্লিষ্ট পুজো পুজো কমিটি।

তাৎপর্যপূর্ণভাবে পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরার জন্য সাহায্য করার পাশাপাশি বহু দুঃস্থ ছাত্রদের পাশে দাঁড়ানো, বহু মানুষের কাজের সুযোগ তৈরি করে দেওয়ার মত কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত রয়েছেন অভিনেতা সোনু সুদ। সম্প্রতি দুঃস্থ ছাত্রদের উচ্চশিক্ষার জন্য তিনি সম্পূর্ণ ব্যক্তিগত উদ্যোগে একটি স্কলারশিপের ব্যবস্থা করেছেন।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.