ভয়াবহ করোনা পরিস্থিতি! সংক্রমণ মোকাবিলায় বিশেষ টাস্ক ফোর্স নবান্নের

ভয়াবহ করোনা পরিস্থিতি! সংক্রমণ মোকাবিলায় বিশেষ টাস্ক ফোর্স নবান্নের
ভয়াবহ করোনা পরিস্থিতি! সংক্রমণ মোকাবিলায় বিশেষ টাস্ক ফোর্স নবান্নের

বংনিউজ২৪x৭ ডেস্কঃ দেশব্যাপী ভয়াবহ আকার নিয়েছে মারণ করোনা। প্রতিদিন ঝড়ের গতিতে বাড়ছে সংক্রমণ। প্রতিদিন সংক্রমণের নয়া রেকর্ড তৈরি হচ্ছে। সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। এই পরিস্থিতিতে বেশ কিছু রাজ্যে হাসপাতালে বেডের সমস্যার পাশাপাশি দেখা দিয়েছে অক্সিজেনের অভাবও। আর এবার করোনা পরিস্থিত মোকাবিলায় নবান্নের বিশেষ টাস্ক ফোর্স গঠিত হয়েছে রাজ্যে।

প্রসঙ্গত জানা গেছে, রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ৬ সদস্যের টাস্ক ফোর্স গঠিত হয়েছে। এই ৬ সদস্যের টাস্ক ফোর্স এ রয়েছেন কলকাতা পুলিশ কমিশনার, রাজ্য পুলিশের ডিজি, স্বাস্থ্য দফতরের সচিব, পঞ্চায়েত দফতরের সচিব, অর্থ দফতরের সচিব সহ হোম অ্যান্ড প্লানিং দফতরের সচিব। মূলত কোভিড পরিস্থিতি ও অক্সিজেনের জোগান নিয়ে খতিয়ে দেখবেন রাজ্যের এই অ্যাপেক্স টাস্ক ফোর্স।

এছাড়া অ্যাপেক্স টাস্ক ফোর্স জেলার সমস্ত কোভিড অবজারভারদের সঙ্গে যোগাযোগ রাখবেন বলে জানা গেছে। অন্যদিকে এই অ্যাপেক্স টাস্ক ফোর্সকে সাহায্য করার জন্য ছ’জন শীর্ষ আইএস অফিসার নিয়ে আরও একটি টাস্ক ফোর্স গঠিত হয়েছে। অন্যদিকে আজ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মূলত যে সমস্ত রাজ্যের করোনা পরিস্থিতি বেশি খারাপ সেই সকল রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন তিনি। এছাড়া অক্সিজেন উৎপাদক সংস্থানের সঙ্গেও একটি বৈঠক রয়েছে প্রধানমন্ত্রীর।

অন্যদিকে আজ শুক্রবারও দেশে করোনা সংক্রমণে নতুন রেকর্ড তৈরি হয়েছে। দেশে দৈনিক সংক্রমণ এর সংখ্যা ৩ লক্ষ পার করেছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণের সংখ্যা ৩ লক্ষ ৩২ হাজার ৭৩০ জন। মৃত্যু হয়েছে ২ হাজার ২৬৩ জনের।