ভোট-পরবর্তী হিংসায় নিহতদের পরিবারকে মোট ৯৬ লক্ষ টাকা সাহায্য নবান্নের!

ভোট-পরবর্তী হিংসায় নিহতদের পরিবারকে মোট ৯৬ লক্ষ টাকা সাহায্য নবান্নের!
ভোট-পরবর্তী হিংসায় নিহতদের পরিবারকে মোট ৯৬ লক্ষ টাকা সাহায্য নবান্নের!

একুশের নির্বাচনে ভোট পরবর্তী হিংসায় শীর্ষে ছিল শীতলকুচি। তবে শুধু শীতল কুচি নয় ভোট-পরবর্তী হিংসা সহ ভোটের দিন ঘোষণা হওয়ার সময় থেকে ভোটের পর পর্যন্ত বিভিন্ন রাজনৈতিক হিংসার বলি হয়েছেন প্রায় ৩৮ জন। এবার এই ৩৮টি পরিবারকে দু লক্ষ টাকা ক্ষতিপূরণ দিল রাজ্য সরকার।

শীতলকুচি তে মৃত চার জনের পরিবারকে আগেই ৫লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দিয়েছিল নবান্ন। পাশাপাশি জানানো হয়েছিল রাজনৈতিক হিংসায় অন্যান্য জেলার মৃতদের পরিবারকেও ক্ষতিপূরণ দেওয়া হবে। সেই মতই এদিন বাকি ৩৮ পরিবারকে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হল। প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে, ক্ষতিপূরণে এই অর্থ সংশ্লিষ্ট জেলার পুলিশ মারফত ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের কাছে গিয়ে পৌঁছবে।

প্রশাসনিক সূত্রে খবর, শুধুমাত্র ভোট পরবর্তী হিংসায় গোটা রাজ্যে ১০৬টি সংঘর্ষের ঘটনা ঘটেছিল। এই ঘটনার জেরে ১০৫ জন আহত হয়েছেন। প্রাণ গিয়েছে ২২জনের। এদিকে, পুলিশ সূত্রে জানা গিয়েছে, শীতলকুচিতে চার পরিবারকে মোট ২০ লক্ষ ও বাকি ৩৮ টি পরিবারকে ৭৬ লক্ষ টাকা দেওয়া হয়েছে। অর্থাৎ ক্ষতিপূরণ হিসেবে মোট ৯৬ লক্ষ টাকা দিয়েছে রাজ্য।

প্রসঙ্গত, ভোট-পরবর্তী হিংসায় শীতলকুচির নিহতদের পরিবারের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনকর। যা নিয়ে সমালোচনার মুখে পড়েছিলেন তিনি। এমনকি এই নিয়ে রাজ্যের তরফের চিঠি দিয়ে জানানো হয়েছিল রাজ্যের অনুমতি ছাড়া এভাবে জেলা সফরে যেতে পারেন না তিনি।