শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

ফের বিতর্কিত মন্তব্য যোগী আদিত্যনাথের! টুইটারে আব্বাজান হ্যাশট্যাগে সরব বিরোধী থেকে নেটিজেনরা

১০:২৮ এএম, সেপ্টেম্বর ১৪, ২০২১

ফের বিতর্কিত মন্তব্য যোগী আদিত্যনাথের! টুইটারে আব্বাজান হ্যাশট্যাগে সরব বিরোধী থেকে নেটিজেনরা

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সামনেই উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। তার আগে উন্নয়নের খতিয়ান তুলে ধরে যোগী রাজ্যে জোরকদমে চলছে প্রচার। বছর ঘুরলেই উত্তরপ্রদেশে রয়েছে বিধানসভা নির্বাচন। তাই প্রস্ততি শুরু হয়ে গেছে এখন থেকেই।

আর এই প্রস্তুতি পর্বে কখনও সংখ্যালঘু তোষণ, কখনও তালিবান-পরিবারতন্ত্র নিয়ে বিরোধী পক্ষকে আক্রমণ করেই চলেছে উত্তরপ্রদেশের বিজেপিশাসিত সরকার। সেই পথে হেঁটেই ফের একবার মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মন্তব্যে বিতর্কের সৃষ্টি হয়েছে। তাঁর ‘আব্বাজান’ মন্তব্যে ইতিমধ্যেই বিতর্কের ঝড় উঠেছে। বিরোধীরা তাঁর এই বিতর্কিত মন্তব্যে একজোট হয়ে নিন্দায় সরব হয়েছেন। এখানেই শেষ নয়, যোগী আদিত্যনাথকে বিঁধে টুইটে আব্বাজান হ্যাশট্যাগে সরব হয়েছেন বিশিষ্টজনেরা। এবার দেখে নেওয়া যাক, ঠিক কী বলেছিলেন যোগী আদিত্যনাথ?

রবিবার কুশীনগরে ভরা জনসভায় একের পর এক ইস্যুতে প্রাক্তন শাসকদল সমাজবাদী পার্টিকে আক্রমণ করেন যোগী আদিত্যনাথ। তিনি বলেন, “২০১৭ সালে বিজেপি সরকার উত্তরপ্রদেশের ক্ষমতায় আসার আগে ‘আব্বাজান’ বলা ব্যক্তিরাই রেশন পেত। ওরাই গরীবের চাকরি কেড়ে নিত। কুশীনগরের বরাদ্দ রেশনের চাল বাংলাদেশ, নেপালে চলে যেত।” উল্লেখ্য, দিন কয়েক আগেই উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির নেতা মুলায়ম সিং যাদবকে ‘আব্বাজান’ বলে ইঙ্গিত করেন বর্তমান মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি তাঁর মন্তব্যে আরও বলেছিলেন যে, ‘আগে তুষ্টিকরণের রাজনীতি হত। ফলে উন্নয়ন হয়নি। হিংসা, সন্ত্রাস, অত্যাচার, দুর্নীতিতে ভরে গিয়েছিল উত্তরপ্রদেশ। কিন্তু, ২০১৭ সালের পর থেকে অবস্থার বদল ঘটেছে।’

এদিকে, আদিত্যনাথের এই ‘আব্বাজান’ মন্তব্যের পরেই টুইটারে ট্রেন্ডিং হ্যাশট্যাগ আব্বাজান। বাবার সঙ্গে ছবি পোস্ট করে যোগীর মন্তব্যের তীব্র প্রতিবাদ জানাচ্ছেন নেটিজেনরা। এদের মধ্যে রয়েছেন বেশকয়েকজন বিশিষ্টজন। পাশাপাশি যোগীর বিরুদ্ধে সরাসরি সাম্প্রদায়িক মেরুকরণের অভিযোগ তুলে সরব হয়েছেন সমাজবাদী পার্টি, বহুজন সমাজবাদী পার্টি, কংগ্রেস-সহ বিরোধী শিবিরের নেতারা।

https://twitter.com/BDUTT/status/1437301363369668617 https://twitter.com/MrsGandhi/status/1437369525628903428 https://twitter.com/iamrana/status/1437305728331509762