সংসদের শীতকালীন অধিবেশনের আগেই দিল্লী গেলেন অভিষেক

সংসদের শীতকালীন অধিবেশনের আগেই দিল্লী গেলেন অভিষেক
সংসদের শীতকালীন অধিবেশনের আগেই দিল্লী গেলেন অভিষেক

সোমবার তৃণমূল সাংসদরা দিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করে ত্রিপুরার আইন শৃঙ্খলা নিয়ে তাঁর হস্তক্ষেপ দাবি করেন। এরপরেই এদিন বিকেলে সায়নী ঘোষ জামিন পেতেই দিল্লির উদ্দেশে উড়ে যান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ও দিল্লিতে থাকবেন এই সময়। তাই দুজনের একসঙ্গেই কর্মসূচি আছে বলে মনে করা হচ্ছে।

রবিবার ত্রিপুরায় খুনের চেষ্টা ও অশান্তি বাঁধানোর মদত দেওয়ার অভিযোগে গ্রেফতার করা হয় তৃণমূল নেত্রী-অভিনেত্রী সায়নী ঘোষকে। সায়নীর গ্রেফতারি নিয়ে তোলপাড় পড়ে যায়। এই ইস্যুতে সংসদের সামনে ধর্ণাতেও বসেন তৃণমূল সাংসদরা। এর মাঝে আজ আগরতলা আদালতে তোলা হয়েছিল সায়নীকে। এদিকে এদিন ত্রিপুরায় যান অভিষেকও।

ত্রিপুরায় বারংবার তৃণমূলের আক্রান্তের ঘটনায় সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে তৃণমূল। সোমবারই সেই মামলা শীর্ষ আদালতে গৃহীত হয়েছে। আগামীকাল মঙ্গলবার রয়েছে শুনানি। মনে করা হচ্ছে, সেই কারণেই ত্রিপুরা থেকে সরাসরি দিল্লি গিয়েছেন তিনি।

আবার ২৯ তারিখ থেকে শীতকালীন অধিবেশনের শুরু। তার আগে সংসদে তৃণমূল কি কি বিষয়ে আওয়াজ তুলতে পারে সেই নিয়েও দিল্লি গিয়ে আলোচনা করতে পারেন অভিষেক। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়ার পর থেকেই এই ভূমিকা পালন করছেন তিনি।