শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

আগরতলায় পৌঁছলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, অভ্যর্থনা হল ‘খেলা হবে’ গানে, পড়তে হল বিজেপির বিক্ষোভের মুখেও

০১:২৬ পিএম, আগস্ট ২, ২০২১

আগরতলায় পৌঁছলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, অভ্যর্থনা হল ‘খেলা হবে’ গানে, পড়তে হল বিজেপির বিক্ষোভের মুখেও

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ অবশেষে কথা মতো আগরতলা পৌঁছালেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিমানবন্দরে তাঁকে দলের নেতা-কর্মীরা স্বাগত জানান। তাঁর সঙ্গে ছিলেন আইনমন্ত্রী মলয় ঘটক। আজ বিমানবন্দরে তৃণমূলের তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের সাদর অভ্যর্থনায় বেজে ওঠে ‘খেলা হবে’ গান। এখান থেকেই অভিষেক রওনা দেন ত্রিপুরেশ্বরী মন্দিরের পুজো দেওয়ার উদ্দেশ্যে।

এদিকে অভিষেকের সফর ঘিরে উত্তপ্ত ত্রিপুরা। জায়গায় জায়গায় বিজেপির সমর্থকরা বিক্ষোভ দেখান। ত্রিপুরেশ্বরী মন্দির চত্বরে ‘গো ব্যাক’ স্লোগান ওঠে। বিজেপির বিরুদ্ধে এই স্লোগান দেওয়ার অভিযোগ ওঠে। পালটা ‘খেলা হবে’ স্লোগান দেন তৃণমূল কর্মীরা। পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। এর আগে ত্রিপুরেশ্বরী মন্দিরের কাছে চড়িলাং এলাকায় আটকানো হল অভিষেকের কনভয়।

রাস্তায় পোস্টার হাতে বসে পড়ে স্কুলপড়ুয়ারা। এখানেও ওঠে ‘গো ব্যাক’ স্লোগান। সঙ্গে কালো পতাকাও দেখানো হয়। অভিষেক নিজে গাড়ি থেকে নেমে কথা বলেন পড়ুয়াদের সঙ্গে। তারপর তাঁর রাস্তা ছেড়ে দেওয়া হয়। জানা গিয়েছে, প্রধান শিক্ষকের বদলির দাবিতে পড়ুয়ারা পথে নেমেছে। অভিষেকের কনভয় ঊষাবাজার পৌঁছতেই, বিজেপি কর্মীরা বিক্ষোভ দেখানোর চেষ্টা করেন বলে অভিযোগ। পালটা বিক্ষোভে শামিল হন স্থানীয় তৃণমূল কর্মীরাও। ফলে অভিষেকের কনভয় বিশেষ বাধা পায়নি। যাত্রাপথে অভিষেকের গাড়ির উপরেও চড়াও হয় বিজেপির সমর্থকরা। গাড়িতে লাঠি মারা হয়।

https://twitter.com/abhishekaitc/status/1422095717217325057    

অন্যদিকে এও অভিযোগ, পতাকা লাগাতে গিয়ে বিক্ষোভের মুখে পড়েছেন তৃণমূল নেতা-কর্মীরাও। যুব তৃণমূলের নেতা দেবাংশু ভট্টাচার্য, জয়া দত্ত, সুদীপ লাহাদের বাধা দেওয়ার অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। দেবাংশু জানিয়েছেন যে, ২০০ থেকে ২৫০ জন বিজেপি কর্মী তাঁদের ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন আর পুলিশ সেখানে নীরব দর্শকের ভূমিকা পালন করে।

https://www.facebook.com/DebangshuBhattacharyaOfficial/videos/1475434126136859

উল্লেখ্য, অভিষেকের ত্রিপুরা পৌঁছাবার আগেই সমস্যা শুরু হয়। মধ্যরাতে তৃণমূলের ফ্লেক্স-পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগ ওঠে বিজেপির কর্মী-সমর্থকদের বিরুদ্ধে। দলীয় কর্মীদের মনোবল ভাঙতেই বিজেপি এমন কাজ করছে বলছে তৃণমূল কংগ্রেস। এদিন বিমানবন্দর থেকে ২২ মিনিটের রাস্তায় অভিষেককে স্বাগত জানাতে ফ্লেক্স, ব্যানার, পোস্টারে ছয়লাপ ছিল। ‘ত্রিপুরা দিদিকেই চায়’ ফ্লেক্সে হাত জোড় করে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি দেখা যাচ্ছিল। এইরকম একাধিক ফ্লেক্স-পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগ উঠেছে। অভিযোগের তির সেই বিজেপির দিকেই।

https://twitter.com/EbarTripura/status/1422042545341620227 https://twitter.com/AITC4Tripura/status/1422032098127335424

প্রসঙ্গত, পূর্বঘোষিত সূচি অনুযায়ী, সোমবার ত্রিপুরেশ্বরী মন্দিরে পুজো দিয়ে সফর শুরু করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ২০ মাস বাদে বিধানসভা নির্বাচন রয়েছে ত্রিপুরায়। এই নির্বাচনকে পাখির চোখ করে এগোতে চায় তৃণমূল কংগ্রেস। ত্রিপুরায় নিজেদের সংগঠন আরও মজবুত করা এবং বিজেপিকে ক্ষমতাচ্যুত করাই লক্ষ্য তৃণমূলের। ইতিমধ্যেই যার প্রস্ত্যতু শুরু হয়ে গিয়েছে। সেই জন্যই এই সফর দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের। ত্রিপুরেশ্বরী মন্দিরে পুজো দিয়ে আবার আগরতলায় ফিরবেন তিনি। এরপর বিকেল সাড়ে ৩টে নাগাদ সাংবাদিক সম্মেলন করবেন অভিষেক। সাংগঠনিক বিষয়ে রাজ্য নেতৃত্বের সঙ্গে আলোচনা করবেন বলে জানা গিয়েছে। অভিষেকের পাশাপাশি আগরতলায় আসছেন বাংলার দুই মন্ত্রী ব্রাত্য বসু, মলয় ঘটক এবং শ্রমিক সংগঠনের নেতা ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। এছাড়াও এই মুহূর্তে ত্রিপুরায় রয়েছেন দেবাংশু ভট্টাচার্য, জয়া দত্ত, সুদীপ রাহার মতো যুব তৃণমূলের সদস্যরাও।

সূত্রের খবর, এদিন সন্ধেবেলাই কলকাতা ফিরে আসবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিকে, ইতিমধ্যেই ত্রিপুরয়া ভাইরাল হয়েছে ‘ত্রিপুরা কইতাসে মমতাদিদি আইতাসে’ গানটি। জানা গিয়েছে, বহু সংখ্যক ছাত্র-যুবদের এদিন অভিষেকের উপস্থিতিতে তৃণমূল যোগদানের কর্মসূচিও রয়েছে।