আজ ত্রিপুরায় অভিষেক! এক নজরে সেকেন্ড ইন কমান্ডের সফরসূচী

আজ ত্রিপুরায় অভিষেক! এক নজরে সেকেন্ড ইন কমান্ডের সফরসূচী
আজ ত্রিপুরায় অভিষেক! এক নজরে সেকেন্ড ইন কমান্ডের সফরসূচী

লোকসভা নির্বাচনের আগেই ২০২৩-এ ত্রিপুরায় রয়েছে বিধানসভা নির্বাচন। আর সেই দিকে চোখ করেই আপাতত ত্রিপুরায় নিজেদের পায়ের তলার জমির শক্ত করতে চাইছে তৃণমূল। সেই মতই একাধিকবার সফরসূচী বদলের পর সোমবার ত্রিপুরায় পা রাখতে চলেছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন ত্রিপুরায় গিয়ে দলীয় নেতাকর্মীদের সঙ্গে বৈঠকে বসার কথা রয়েছে তার।

বৃহস্পতিবার ত্রিপুরা যাওয়ার কথা ছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। সেই সময় সূচি বদল হয়ে শুক্রবার হয়েছিল। এর পর ফের একবার বদল করা হয়েছিল সেই সফরসূচী। শনি-রবিবার ত্রিপুরায় লকডাউন ঘোষণা করা হয়েছে সংশ্লিষ্ট সরকারের তরফে তাই ঠিক হয়েছিল সোমবার একেবারে ত্রিপুরা যাবেন তিনি। সেইমতই আজ বিপ্লব গড়ে পা রাখতে চলেছে অভিষেক বন্দ্যোপাধ্যায়।

তৃণমূল সূত্রের খবর, এদিন আগরতলা বিমানবন্দরে নেমে দুপুর সাড়ে ১২টা নাগাদ ত্রিপুরেশ্বরী মন্দিরে পুজো দেবেন অভিষেক বাবু। এরপর সেখান থেকে আগরতলার হোটেলে ৩.৩০ টে নাগাদ সাংবাদিকদের মুখোমুখি হবেন তিনি। এর পরেই দলীয় নেতাদের সঙ্গে বৈঠকের কথা রয়েছে তার। জানা গিয়েছে এই দিনের বৈঠকে বেশ কয়েকজন যোগদান করতে পারেন তৃণমূলে। এরপর সব কর্মসূচি সেড়ে সন্ধ্যে ছটায় কলকাতায় ফিরে আসার কথা রয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।

এদিকে অভিষেক বন্দ্যোপাধ্যায় ত্রিপুরায় যাওয়ার আগেই শনিবার সেখানে পৌঁছেছেন যুব তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক দেবাংশু ভট্টাচার্য এবং তৃণমূল ছাত্র পরিষদের প্রাক্তন রাজ্য সভানেত্রী জয়া দত্ত। এদিকে কিছুদিন আগেই ত্রিপুরায় গিয়েছিলেন ব্রাত্য বসু, মলয় ঘটক, ডেরেক ও’ব্রায়েন, কাকলি ঘোষ দস্তিদারদের একটি প্রতিনিধি দল সেখানে গিয়ে বৈঠক করেছেন তারা।

দলীয় সূত্রে খবর, আজকের বৈঠকে আইপ্যাক কর্মীদের উদ্ধারের পাশাপাশি আসন্ন লোকসভা নির্বাচন এবং বিধানসভা নির্বাচনে কিভাবে বিজেপির বিরুদ্ধে রাজনৈতিক রণকৌশল আয়ত্ত করা যায় সে বিষয়েও প্রার্থী দিতে পারেন তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড। তবে এই দিনের বৈঠকে তিনি কি বার্তা দেন সে দিকে চোখ থাকবে রাজনৈতিক মহলের।