আজই ইডির মুখোমুখি অভিষেক! ধেয়ে আসতে পারে একাধিক প্রশ্নবাণ

আজই ইডির মুখোমুখি অভিষেক! ধেয়ে আসতে পারে একাধিক প্রশ্নবাণ
আজই ইডির মুখোমুখি অভিষেক! ধেয়ে আসতে পারে একাধিক প্রশ্নবাণ

কয়লা পাচার কান্ডের দুর্নীতি নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ডেকে পাঠিয়েছে ইডি। সেই মতই আজ সোমবার ইডির মুখোমুখি হতে চলেছেন অভিষেক। এদিন দিল্লিতে খান মার্কেটে ইডি দফতরে হাজিরা দেবেন তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

কয়লা কাণ্ডের তদন্ত করছে সিবিআই। আর্থিক তছরুপের অভিযোগে তদন্ত চালাচ্ছে ইডিও। সস্ত্রীক তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করেছিল ইডি। তাৎপর্যপূর্ণভাবে দিল্লিতে ডেকে পাঠানো হয়েছিল তাদের। ১ সেপ্টেম্বর হাজিরার জন্য ডাকা হয়েছিল রুজিরাকে। কিন্তু করোনা পরিস্থিতির দোহাই দিয়ে হাজিরা দেন নি রুজিরা। বরং কলকাতায় তাঁকে জিজ্ঞেসাবাদের জন্য আবেদন জানিয়েছেন তিনি। কিন্তু অভিষেক বন্দ্যোপাধ্যায় রবিবার দুপুর ৩টের বিমানে দিল্লি যান।

তবে শুধু অভিষেক নয়, তিন আইপিএস অফিসারকেও তলব করেছে ইডি। আগামী ৮, ৯ এবং ১০ সেপ্টেম্বর ডেকে পাঠানো হয়েছে আইপিএস সেলভা মুরুগান, জ্ঞানবন্ত সিং ও শ্যাম সিংহকে।

রবিবার দিল্লি যাওয়ার আগে বিমানবন্দরে দাঁড়িয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, “আমার পিছনে ইডি-সিবিআই লাগানোর প্রয়োজন নেই। দশ পয়সার দুর্নীতিও যদি কেউ প্রমাণ করতে পারে, তাহলে ফাঁসি মঞ্চে দাঁড়াব। এটা সম্পূর্ণ রাজনৈতিক ষড়যন্ত্র। যদি কোথাও আমাকে অভিযুক্ত হিসেবে প্রমাণ করা যায়, তাহলে আবারও দায়িত্ব নিয়ে বলছি, রাজনীতি ছেড়ে দেব।”