বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

নতুন বছরের শুরুতেই দু’দিনের ত্রিপুরা সফরে অভিষেক! রয়েছে একাধিক কর্মসূচি

১২:২১ পিএম, জানুয়ারি ২, ২০২২

নতুন বছরের শুরুতেই দু’দিনের ত্রিপুরা সফরে অভিষেক! রয়েছে একাধিক কর্মসূচি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ত্রিপুরা এখন তৃণমূলের পাখির চোখ। নতুন বছরের শুরুতেই ফের ত্রিপুরা সফরে যাচ্ছেন তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ত্রিপুরা বিধানসভা ভোটের আগে সেখানে দলকে আরও শক্তিশালী করতেই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের এই সফর। প্রতিবারের মতো এবারেও ঠাসা কর্মসূচি রয়েছে তাঁর।

এই সফর অবশ্য আগরতলা কেন্দ্রিক নয়, তিনি যেতে চলেছেন ত্রিপুরার জেলায়-জেলায়। ২ জানুয়ারি থেকে ৩ জানুয়ারি ত্রিপুরায় থাকবেন অভিষেক। নতুন বছরের প্রথম সপ্তাহ থেকেই ত্রিপুরায় প্রচারে ঝড় তুলতে চাইছে জোড়াফুল শিবির। আগামী ৪ তারিখ ত্রিপুরা যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। তার আগেই ত্রিপুরা সফরে যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।  জানা গিয়েছে আক্রান্ত কর্মীদের বাড়িতে মধ্যাহ্নভোজন সারবেন তিনি।

রবিবার ত্রিপুরায় পৌঁছানোর পর তিনি বেলা সাড়ে ১২ টা নাগাত চতুর্দশ দেবাতা মন্দিরে যাবেন। দুপুর একটায় সেখান থেকে সংবাদমাধ্যমের সামনে বিবৃতি দেবেন। দুপুর ১ টা ৪৫ নাগাদ আদিবাসী সম্প্রদায়ের সংবর্ধনা অনুষ্ঠান উপলক্ষে বড়মুড়া ইকোলজিক্যাল পার্কে পৌঁছবেন। এরপর দুপুর আড়াইটে নাগাদ জয়নগর বাজার এলাকায় দলীয় কর্মীর বাড়িতে সারবেন মধ্যাহ্নভোজ। বিকেল সাড়ে ৫ নাগাদ আগরতলার বড়দোয়ালীতে দলীয়কর্মীর বাড়ি পরিদর্শন করে সন্ধ্যা ৭ নাগাদ স্টিয়ারিং কমিটি এবং অন্যান্য শীর্ষ নের্তৃত্বের সঙ্গে বৈঠক রয়েছে তাঁর।

আগরতলাতেও দলীয় কর্মী সহ নেতৃত্বের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে সাংসদ অভিষেক বন্দোপাধ্যায়ের। এদিন সকাল ১১টা নাগাদ তিনি এসে পৌঁছবেন আগরতলা বিমানবন্দরে। সেখান থেকে তিনি যাবেন তেলিয়ামুড়ায়। তিনি সফর শুরু করবেন চতুর্দশা দেবতা মন্দিরে পুজো দিয়ে। এর পরেই তিনি মুখোমুখি হবেন সাংবাদিকদের। এর পর তিনি যাবেন তৃণমূলের আক্রান্ত কর্মী অনির্বাণ সরকারের বাড়িতে। অনির্বাণের বাড়িতেই মধ্যাহ্নভোজ সারবেন অভিষেক বন্দোপাধ্যায়। এর পর তিনি বিকেলে যাবেন অপর আক্রান্ত কর্মী তপনকুমার বিশ্বাসের বাড়ি। শেষে তিনি যাবেন সংহিতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ি। তিনিও পুর প্রচারে আক্রান্ত হয়েছিলেন। অনির্বাণের বাড়িতে মধ্যাহ্নভোজন সারলেও, বাকি দুই কর্মীর বাড়িতে চা-পানের আসরে যোগ দেবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায়।

উল্লেখ্য, এর মধ্যেই ত্রিপুরা স্টেট রাইফেলসের নিয়োগ নিয়ে উত্তাল ত্রিপুরা। বিভিন্ন জেলায় দফায় দফায় পরীক্ষার্থীদের বিক্ষোভে চাপে পড়েছে বিজেপি সরকার। শিক্ষকদের বঞ্চনার পর এই নিয়োগ দুর্নীতির অভিযোগ ইসু্যতে ক্ষুব্ধ যুবসমাজ। শনিবারই তৃণমূলের প্রতিষ্ঠা দিবস পালনের অনুষ্ঠান ঘিরে তৃণমূল ও বিজেপির সংঘর্ষ হয়েছে গোমতী জেলার কাঁকড়াবনে। এইসবের মধ্যেই অভিষেকের সফর অন্যমাত্রা যোগ করেছে। বিপ্লব দেবের উপর যে চাপ আরও বাড়বে তা বলাই বাহুল্য।