ত্রিপুরার স্টিয়ারিং কমিটির সঙ্গে বৈঠকে বসছেন অভিষেক

ত্রিপুরার স্টিয়ারিং কমিটির সঙ্গে বৈঠকে বসছেন অভিষেক
ত্রিপুরার স্টিয়ারিং কমিটির সঙ্গে বৈঠকে বসছেন অভিষেক/ প্রতীকী ছবি

ত্রিপুরায় নিজেদের পায়ের মাটি শক্ত করতে সর্বশক্তি দিয়ে ঝাঁপিয়ে পড়েছে তৃণমূল। এরমধ্যেই সেখানে গঠন করা হয়েছে স্টিয়ারিং কমিটি। এবার এই কমিটির সদস্যদের সঙ্গেই বৈঠকে বসতে চলেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আজ বিকেল পাঁচটায় ভার্চুয়াল বৈঠক করবেন তিনি।

মূল লক্ষ্য ২০২৩-এর ভোট। তাই মান অভিমান দূরে সরিয়ে রেখে দলীয় কর্মসূচিতে ঝাঁপানোর নির্দেশ দিয়েছে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। এর মধ্যেই এই বৈঠক করে সংগঠনকে আরও মজবুত করার বার্তাই অভিষেক দেবেন বলে মনে করা হচ্ছে। একই সঙ্গে নতুন কমিটি ঘিরে যাতে কোনও মনোমালিন্য না থাকে সেদিকেও নজর দিতে বলা হয়েছে।

বাংলার ভোটে বিজেপিকে যে ভাবে পরাস্ত করা হয়েছে ত্রিপুরার ক্ষেত্রেও যাতে তাই হয় সেই বার্তাও দেওয়া হবে। মানুষের দুয়ারে গিয়ে সময় করে বুঝিয়ে এই প্রচার চলবে বলেই মত নেতাদের। অন্যদিকে, ত্রিপুরায় দলের মহিলা কর্মীদের সম্মেলনে হোম ওয়ার্ক দিয়ে এসেছিলেন সাংসদ কাকলি ঘোষ দস্তিদার। সময় নিয়ে মহিলাদের বিভিন্ন বাড়িতে যাওয়া, প্রতিবেশীদের বোঝানোর দায়িত্ব দেওয়া। তাঁদের সঙ্গে সময় নিয়ে গল্প করা। আপাতত এই সবের প্রশিক্ষণ শুরু হচ্ছে।

এছাড়াও জানা গিয়েছে, নয়া কমিটিতে যাঁদের রাখা হয়েছে তাঁদের মাধ্যমে দলের সংগঠনকে মজবুত ও আরও শক্তিশালী করতে একাধিক কর্মসূচি নেওয়া হবে। কমিটিতে রয়েছেন ত্রিপুরার নেতা সুবল ভৌমিক। তাকে সেই কমিটির আহ্বায়ক করা হয়েছে। সাংসদ সুস্মিতা দেবের পাশাপাশি আশিষ লাল সিংহ সহ পুরনো নেতাদের অনেকেই রয়েছেন এই কমিটিতে।