ইয়াস পরবর্তী পরিস্থিতি পর্যালোচনা করতে আজ দীঘায় অভিষেক

ইয়াস পরবর্তী পরিস্থিতি পর্যালোচনা করতে আজ দীঘায় অভিষেক
ইয়াস পরবর্তী পরিস্থিতি পর্যালোচনা করতে আজ দীঘায় অভিষেক

ঘূর্ণিঝড় ইয়াসে তছনছ হয়ে গিয়েছে দীঘা, মন্দারমনি সহ উপকুলবর্তী এলাকাগুলো। এবার বৃহস্পতিবার সেই সমস্ত বিধ্বস্ত এলাকা ঘুরে দেখতে যাবেন ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন দুপুর একটায় রামনগর যাবেন তিনি। সেখান থেকে তাজপুর হয়ে মন্দারমনি যাবেন অভিষেক বাবু।

ছুটি কাটানোয় বাঙালির অন্যতম আকর্ষণীয় স্থান দীঘা। কিন্তু ঘূর্ণিঝড়ের পর চিত্রটা সম্পূর্ণ বদলে গিয়েছে। প্রিয় সৈকত নগরী কার্যত ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। তবে এই পর্যটন কেন্দ্রকে দ্রুত সারিয়ে তোলার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যত তাড়াতাড়ি সম্ভব দিঘাতে আবার আগের মতো করে তুলতে নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনিক কর্তাদের। বাঁধ থেকে মৎস্যজীবী সেতু মেরামতি সব বিষয়ে যথাযথ রূপরেখা তৈরি করতে বলেছেন মুখ্যমন্ত্রী। জোর দেওয়া হয়েছে সৌন্দর্যায়নেও।

এর মধ্যেই আজ দীঘা মন্দারমনি যাচ্ছেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। মূলত ইয়াস পরবর্তী পরিস্থিতি পরিদর্শনে সেখানে যাচ্ছেন তিনি। সেখানে গিয়ে বন্যা দুর্গতদের সঙ্গে কথা বলবেন অভিষেক। প্রসঙ্গত গতকাল পাথর প্রতিমায় বিভিন্ন এলাকা ঘুরে দেখেন অভিষেক।

এদিকে দীঘা উন্নয়ন পর্ষদের দায়িত্ব মুখ্য সচিবকে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দিঘাতে আরও উন্নত করে তোলার জন্য সরকারি কাজে কোনো ফাঁকফোকর রয়েছে কিনা তা খতিয়ে দেখতে বলেছেন মুখ্যমন্ত্রী। এদিকে শুভেন্দু অধিকারীর বলে পরিচিত পূর্ব মেদিনীপুরে আজ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ঘূর্ণিঝড় পরবর্তী পরিস্থিতি পর্যালোচনা করতে যাওয়ার বিষয়টি রাজনৈতিক দিক থেকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছেন সংশ্লিষ্ট মহল।