একটি গোটা বাসস্ট্যান্ডকে উড়িয়ে দিল ট্রাক! তারপর….

একটি গোটা বাসস্ট্যান্ডকে উড়িয়ে দিল ট্রাক! তারপর....
একটি গোটা বাসস্ট্যান্ডকে উড়িয়ে দিল ট্রাক! তারপর....

চিংড়িহাটায় যেন আর একটিও দুর্ঘটনা না ঘটে সে বিষয়ে নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু কয়েক দিন যেতে না যেতেই চিংড়িহাটার অদূরে নিউটাউনে শুক্রবার সকালে ফের দুর্ঘটনার সাক্ষী থাকলো শহর। ইকোপার্ক মিষ্টি হাবের কাছে একটি গোটা বাস স্ট্যান্ড উড়িয়ে দিল ঝড়ের গতিতে আসা ট্রাক চালক।

এদিন সকালে নিউ টাউনের ইকোপার্ক হয়ে বিমানবন্দরের দিকে যাওয়ার রাস্তায় ইকোপার্ক মিষ্টি হাবের কাছে একটি গোটা বাস স্ট্যান্ড-এ দ্রুত গতিতে আসা ট্রাক ধাক্কা মারে। এরপরেই সম্পূর্ণ বাস স্ট্যান্ডটি উড়িয়ে প্রায় ৫০ মিটার দূরে নিয়ে গিয়ে থামে ট্রাকটি।

তবে ভোরে রাস্তায় লোকসংখ্যা কম থাকায় বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা মিলেছে। এই দুর্ঘটনায় কেউ আহত হয়নি। গাড়ির চালককে আটক করেছে ইকোপার্ক থানার পুলিশ। ধাক্কা মারার সময় গাড়িটির স্পিড কত ছিল সিসিটিভি ফুটেজ দেখে সে সবকিছু খতিয়ে দেখছে নিউটাউন থানার পুলিশ। গাড়িটির পরীক্ষাও করা হচ্ছে।

সম্প্রতি এক কিলোমিটার অন্তর স্পিড মিটার বসেছে। তারপরেও ফাঁকা রাস্তায় ঝড়ের গতিতে গাড়ি চালানোর প্রবণতা কমেনি। পাশাপশি কলকাতা পুলিশের আওতায় থাকা রাস্তায় একাধিক স্পিড লিমিটার রয়েছে। এর ফলেই নিয়মিত এই রাস্তা ধরার পরই অধিকাংশ গাড়ি বেপরোয়া হয়ে ওঠে।