প্রশংসনীয় উদ্যোগ! ১০০ প্রবীণ নাগরিকের টিকাকরণের ব্যবস্থা করলেন অভিনেত্রী ঋতাভরী

প্রশংসনীয় উদ্যোগ! ১০০ প্রবীণ নাগরিকের টিকাকরণের ব্যবস্থা করলেন অভিনেত্রী ঋতাভরী / Image Source- Facebook Posted By @RitabhariC
প্রশংসনীয় উদ্যোগ! ১০০ প্রবীণ নাগরিকের টিকাকরণের ব্যবস্থা করলেন অভিনেত্রী ঋতাভরী / Image Source- Facebook Posted By @RitabhariC

দেশে আছড়ে পড়েছে করোনার দ্বিতীয় ঢেউ। ফলে ক্রমশ চড়ছে করোনার গ্রাফ। মাত্র কয়েক দিনের মধ্যেই দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯০ হাজারের বেশি। এই অবস্থায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেশ কয়েকটি বিধিনিষেধ জারি করেছে সরকার। বিশেষ করে টিকাকরণ ও করোনা নিয়ম বিধি মানার ওপরেই জোর দিচ্ছে কেন্দ্র। বিশেষজ্ঞদের দাবী, এই পরিস্থিতিতে দেশকে টিকাকরণ প্রদানের লক্ষ্যমাত্রায় পৌঁছাতেই হবে। এবার সেই উদ্যোগে এগিয়ে এলেন অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তীও। সম্প্রতি প্রবীণ নাগরিকদের টিকাকরণের ভার নিলেন তিনি।

গত শনিবার, শহরের এক বেসরকারি হাসপাতালে ১০০ দুঃস্থ প্রবীণ নাগরিকের কোভিড টিকাদানের ব্যবস্থা করলেন ঋতাভরী। পাশে ছিলেন বন্ধু রাহুল দাশগুপ্ত। ইনস্টাগ্রামে একটি ছোট্ট ভিডিও শেয়ার করে নিজেই এ কথা জানিয়েছেন তিনি। সেখানেই দেখা যাচ্ছে, বেসরকারি সেই হাসপাতালে স্থানীয় এলাকা দত্তাবাদের ১০০ জন প্রবীণ নাগরিকের ভিড়। প্রত্যেককেই যত্ন নিয়ে টিকা দেওয়া হচ্ছে। মুখে মাস্ক পরে বিভিন্ন আয়োজনের তদারকি করেছেন অভিনেত্রী স্বয়ং। পাশে বন্ধু রাহুল।

ভিডিওর ক্যাপশনে, রাহুলের পাশাপাশি মা শতরূপা সান্যালকেও ধন্যবাদ জানিয়েছেন তিনি। জানিয়েছেন তাঁরা না থাকলে হয়তো এ কাজ করেই উঠতে পারতেন না তিনি। পাশাপাশি এই উদ্যোগে সামিল হওয়ার জন্য ওই বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষকেও কৃতজ্ঞতা জানাতে ভোলেননি অভিনেত্রী।

প্রসঙ্গত, ইতিমধ্যেই ঋতাভরীর নিজের একটি স্বেচ্ছাসেবী সংস্থা রয়েছে। মূক-বধির শিশুদের নিয়ে নানা কাজ এবং সামাজিক উদ্যোগে প্রায়ই দেখা মেলে তাঁর। সম্প্রতিই শরীরে বড় এক অস্ত্রোপচার হয়েছে। সুস্থ হতেই ফের এলাকার প্রবীণ নাগরিকদের পাশে দাঁড়িয়েছেন অভিনেত্রী। তাঁর এই মানবিক উদ্যোগে নেটদুনিয়া জুড়ে প্রশংসার ঝড় বয়ে যাচ্ছে৷ তাঁর কাজের জন্য শুভেচ্ছাও জানিয়েছেন বহু নেটজনতা।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.