শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

রাজ্যপালকে দুদিন পর রাজ্যসভার সদস্য করতে চাইবেন মমতা! বিস্ফোরক অভিযোগ অধীরের

০৮:৪১ এএম, নভেম্বর ১০, ২০২১

রাজ্যপালকে দুদিন পর রাজ্যসভার সদস্য করতে চাইবেন মমতা! বিস্ফোরক অভিযোগ অধীরের

রাজ্যে বিদেশ থেকে বিনিয়োগ আনতে রাজ্যপালকে সক্রিয় ভূমিকা পালনের জন্য আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে রাজ্যপালও জানিয়েছেন, তাঁর দিক থেকে যা করণীয় তাই করবেন। আর এর পরেই এই বিষয়টি নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে তীব্র কটাক্ষ করেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী।

রাজ্য ও রাজ্যপালের সংঘাত সর্বজনবিদিত। এরমধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যপাল জগদীপ ধনকরের এই কথোপকথন নিয়ে কার্যত কটাক্ষের বার্তাই ছুঁড়ে দিয়েছেন বিরোধীরা। বিশেষ করে প্রদেশ কংগ্রেস সভাপতি সরাসরি মন্তব্য করেছেন এই বিষয়ে।

অধীর চৌধুরী বলেন, "শিল্পের জন্য রাজ‍্যপাল আসেননি। রাজ্যপালকে দুদিন পর বলবেন রাজ্যসভার সদস্য করছি।যার সঙ্গে সংঘাত তাকে শিল্প আনতে বলছেন। এই।রাজ্যে ভিশন নেই মিশন নেই এটা আমাদের ব্যর্থতা। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বাংলার মানুষের কাছে একটাই শিল্প আনতে পারে পরিযায়ী শিল্প।"

অন্যদিকে হাওড়া এবং কলকাতার পুরভোটের দিন ঘোষণা নিয়েও মন্তব্য করেন তিনি।বলেন, "নির্বাচন কমিশনকে নিশ্চিত করতে হবে নির্বাচনী প্রহসনে রূপান্তরিত না হয়। পঞ্চায়েত নির্বাচনে মনোনয়ন দাখিল করতে পারা যায়নি। বিনা প্রতিদ্বন্দীতায় হাজার হাজার আসনে জিতেছে তৃণমূল। মানুষ তার গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে পারবে কিনা সেটা প্রশ্ন রয়েছে"।