করোনা বাড়ায় রাজ্যকে তোপ অধীরের

করোনা বাড়ায় রাজ্যকে তোপ অধীরের
করোনা বাড়ায় রাজ্যকে তোপ অধীরের

পুজো মিটতেই পরিস্থিতি জটিল হচ্ছে। আর এই কারণে রাজ্য সরকারকেই দায়ী করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। রাজ্যের উদাসীনতার কারণেই ফের সংক্রমণ বাড়ছে বলে জানান তিনি। তাঁর আরও অভিযোগ, রাজ্যের উদাসীনতার জন্য করোনা বাড়লেও তারা নির্বিকার।

অধীর চৌধুরী অভিযোগ করে বলেন, “করোনা আক্রান্তের সংখ্যা আবার বাড়তে শুরু করেছে। দুর্গাপুজোয় বাংলার মানুষ যে ভাবে মণ্ডপে মণ্ডপে ভিড় করেছেন তাতে স্বাস্থ্য বিশেষজ্ঞদের আশঙ্কা ছিলই, করোনা বাড়তে পারে, বেড়েছে। এই করোনা বাড়বাড়ন্তের দায় সরকারকেও তো নিতে হবে। এগুলি হচ্ছে সরকারের ব্যর্থতার প্রমাণ। কিন্তু তারা তো স্বীকার করবে না”।

স্বাস্থ্য দফতর সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী, সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে শুধু পূর্ব মেদিনীপুরে পজিটিভিটি রেট ছিল ৩.৫ শতাংশ। দ্বিতীয় সপ্তাহে পাঁচ স্বাস্থ্য জেলায় পজিটিভিটি রেট তিন শতাংশ পার করে যায়। স্বাস্থ্য দফতরের শুক্রবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে করোনা আক্রান্ত হয়েছে ৮৪৬ জন। এর আগে বৃহস্পতিবার ও বুধবার এই আক্রান্তের সংখ্যা ছিল যথাক্রমে ৮৩৩ ও ৮৬৭। এই নিয়ে টানা তিন দিন ৮০০ পার করল করোনা আক্রান্তের সংখ্যা।

এর পরেই রাজ্যকে নিশানা করে প্রদেশ কংগ্রেস সভাপতি বলেন, “মানুষকে একটু সতর্ক হয়ে চলতে বলতে পারত সরকার। আগের বছর তো মানুষ সতর্ক ছিলেন। ঈদের সময় বলেছিলেন, বাইরে বেরোনো যাবে না। মানুষ বেরোননি। দুর্গাপুজোতেও যদি বলতেন সাবধানে দুর্গাপুজো করতে, তা হলে মানুষও সাবধানী হত। অথচ কোনও রাশই ধরল না সরকার। কাতারে কাতারে মানুষ পথে নামলেন। রাজ্যে যদি করোনার সংক্রমণ বাড়ে, বাংলার মুখ্যমন্ত্রীর নির্বুদ্ধিতার জন্য বাড়বে।”