বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

করোনা পরিস্থিতিতে রাজ্যে পর্যাপ্ত টিকা পাঠানো সহ একাধিক দাবি নিয়ে প্রধানমন্ত্রী কে চিঠি অধীরের

০৬:১১ পিএম, মে ৮, ২০২১

করোনা পরিস্থিতিতে রাজ্যে পর্যাপ্ত টিকা পাঠানো সহ একাধিক দাবি নিয়ে প্রধানমন্ত্রী কে চিঠি অধীরের

নিজস্ব প্রতিবেদনঃ সাংসদ তহবিলের টাকা দিয়ে অক্সিজেন প্লান্ট গড়ার জন্য আগেই আবেদন জানিয়েছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি দিয়ে সেই আবেদনের কথা জানালেন তিনি। পাশাপাশি নিজের সাংসদ তহবিলের পুরো টাকাটাই তিনি করোনা পরিস্থিতি মোকাবিলার জন্য খরচ করতে চান বলে জানান।

শনিবার প্রধানমন্ত্রীকে চিঠি দেওয়ার আগে অধীর রঞ্জন চৌধুরী জানান, "দু বছর সাংসদ তহবিলের টাকা বন্ধ, কিন্তু আগের আমার সাংসদ তহবিলের টাকা আছে, যা দিয়ে অনায়াসে অক্সিজেন প্ল্যান্ট সহ দুটো অত্যাধুনিক সুবিধা যুক্ত এম্বুলেন্স কেনা যায় এই লোকসভা কেন্দ্রের মানুষের জন্য।" এই বিষয় নিয়ে বহুবার কেন্দ্রে চিঠি দেওয়া সত্ত্বেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ করেছেন তিনি। একইসঙ্গে প্রশ্ন তুলে তিনি বলেন, "বহুবার এ নিয়ে চিঠি চালাচলি হয়েছে, কিন্তু এখন এই সংকটের সময় চিঠি চাপাটির সময় নয়, এখন কাজের সময়, আইনত কোনো অসুবিধা তো নেই, তবু এক বছরের বেশি সময় ধরে এতবার বলে যাওয়া সত্ত্বেও আমার নিজের সাংসদ তহবিলের টাকা, আমার অনুমোদন সত্ত্বেও কি জন্য খরচ করা হয়নি? আমি পুরো টাকাটাই কোভিড মহামারীর চিকিৎসার জন্য খরচ করতে চাই"।

[caption id="attachment_13788" align="alignnone" width="1280"]করোনা পরিস্থিতিতে রাজ্যে পর্যাপ্ত টিকা পাঠানো সহ একাধিক দাবি নিয়ে প্রধানমন্ত্রী কে চিঠি অধীরের করোনা পরিস্থিতিতে রাজ্যে পর্যাপ্ত টিকা পাঠানো সহ একাধিক দাবি নিয়ে প্রধানমন্ত্রী কে চিঠি অধীরের [/caption]

অন্যদিকে রাজ্যকে ভ্যাকসিনের বাবদ কেন্দ্রের যে টাকা দেওয়ার কথা ছিল সেই টাকা কোথায় গেল তা নিয়েও এদিন প্রশ্ন তোলেন তিনি। বলেন, "ভ্যাকসিনের জন্য বরাদ্দ ৩৫ হাজার কোটি টাকা কোথায় গেল ? এখন কোভিড মহামারীর সময় বিলাস বহুল সেন্ট্রাল ভিস্তা প্রকল্পে ২০ হাজার কোটি খরচের কি খুব প্রয়োজন আছে"? একই সঙ্গে এদিন এই মহামারিতে পশ্চিমবঙ্গকে পর্যাপ্ত ভ্যাকসিন যাতে দেওয়া হয় তার জন্য কেন্দ্রের কাছে জোরালো দাবি জানান প্রদেশ কংগ্রেস সভাপতি। তিনি বলেন, "পশ্চিমবঙ্গ রাজ্য সরকার কে যাতে উদার হাতে সহযোগিতা করা হয় সেই দাবিতে প্রধানমন্ত্রী কে আবারও চিঠি দিলাম একজন জন প্রতিনিধি হিসেবে"।

প্রসঙ্গত চলতি মাসেই জেলাশাসককে চিঠি দিয়ে নিজের সাংসদ তহবিলের টাকা থেকে অক্সিজেন প্লান্ট এবং অত্যাধুনিক অ্যাম্বুলেন্স কেনার জন্য আবেদন জানিয়েছিলেন অধীর বাবু। সেই আবেদন পরে অনুমোদিত হয়েছিল। এবার এই একই আবেদন জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দিলেন তিনি।