বিরল বন্ধুত্ব! ব্যাঘ্র শাবকের পিঠে খেলছে বানর ছানা! ভাইরাল এই দুই বন্ধুর খেলার ভিডিও

বিরল বন্ধুত্ব! ব্যাঘ্র শাবকের পিঠে খেলছে বানর ছানা! ভাইরাল এই দুই বন্ধুর খেলার ভিডিও
বিরল বন্ধুত্ব! ব্যাঘ্র শাবকের পিঠে খেলছে বানর ছানা! ভাইরাল এই দুই বন্ধুর খেলার ভিডিও

বংনিউজ২৪x৭ ডেস্কঃ নিশ্চিন্তে খেলে যাচ্ছে একে অপরের সঙ্গে ছোট্ট দুই ছানা। নিবিড় বন্ধুত্ব। ভাবছেন এ আর বলার মতো কি! আছে, বলার অবশ্যই আছে। তাও এই বন্ধুত্বের বিষয়ে। এ এক বিরল বন্ধুত্ব। এক বানর ছানা আর এক ব্যাঘ্র শাবক। এখানেই বিরল তাদের বন্ধুত্ব। যা স্বাভাবিকভাবে অসম্ভব বলেই আমরা জানি। এখানে সেই অসম্ভবই সম্ভব হয়েছে।

মজার ছলে, পরম নিশ্চিন্তে একে অপরের সঙ্গে খেলে চলেছে। একজন আরেকজনের পিঠে ওঠার চেষ্টা করছে। মুখ দেখলে মনে হবে, যেন কিছুই জানে না। কিন্তু দেখে বুঝতে অসুবিধা হবে না যে, দুষ্টুমিতে কেউ কম নয়। এহেন দুই বন্ধুর নিবাস বর্তমানে চিনের হেইবেইয়ের চিড়িয়াখানা।

চার মাসের ওই ম্যাকাকিউটির নাম ব্যান জিন। আর তিন মাসের ওই বাঘের ছানার নাম সেপ্টেম্বর। এরা দুজনের পিঠোপিঠি জন্মগ্রহণ করেছে। একই সঙ্গে বড় হয়েছে, তাই তাদের মধ্যে খুবই বন্ধুত্ব। তাদের খেলা, থাকা সবই একসঙ্গে হয়। সম্প্রতি তাদের চিনের চিড়িয়াখানায় আনা হয়।

হেইবেইয়ের এই চিড়িয়াখানায় আসার পরও তাদের বন্ধুত্ব গভীর হয়। তাদের এত গভীর বন্ধুত্ব দেখেই, এই চিড়িয়াখানায় মাঝেমধ্যেই তাদের খেলার সুযোগ করে দেন চিড়িয়াখানার কর্মীরা। তবে, অবশ্যই তাদের উপর নজর রাখা হয়। যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে। তাদের অবশ্য সেসব বিষয়ে কোনও মাথাব্যথা নেই। তারা তাদের মতো খেলেই চলে।

তাদের এমনই একসঙ্গে খেলার ভিডিও বৃহস্পতিবার তোলেন চিড়িয়াখানার এক কর্মী। পরে তা সোশ্যাল মিডিয়ায় প্রকাশ পেয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, ডায়াপার পরা বানরের বাচ্চা এক বাঘের ছানার গায়ে ওঠার চেষ্টা করছে। কী সুন্দর ভাবে তাকে পিছন থেকে জড়িয়ে আছে! আর তাদের এই খুনসুটি নেটিজেনদের নজর কেড়েছে। মুহূর্তেই ভাইরাল হয়েছে সেই ভিডিও। পোস্টের সঙ্গে সঙ্গেই ভিডিয়োটির ২ লক্ষ ভিউ পেরিয়ে যায়।

ভিডিওটি দেখে নেটিজেনদের একাংশ বলতে থাকেন, দারুণ বন্ধুত্ব। দুই নিষ্পাপ বাচ্চা। অনেকে আবার এও বলেন, এমন বন্ধুত্ব সত্যিই দেখা যায় না! এই বিষয়ে ওই চিড়িয়াখানার ম্যানেজার মিস দাই জানিয়েছেন, যদি চিড়িয়াখানা কর্তৃপক্ষ সুযোগ দেন, তাহলে হয়তো সব পশুরাই নিজেদের মতো করে খেলতে পারে। এই বানর ছানাটি প্রথমে বাঘটির সঙ্গে খেলত না। জন্মের পরে দু’জনকে একসঙ্গে রাখার পরই তাদের বন্ধুত্ব হয়ে যায়। যে ঘটনা অবাক করছে সবাইকেই! সত্যিই তো, পশুদের মধ্যে এমন বন্ধুত্ব দেখতে পাওয়াও বিরলই বটে!

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.